রমজানেও ইয়েমেনে সৌদি আগ্রাসন চলছেই

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ১৫ এপ্রিল ২০২১

পবিত্র রমজান মাসেও দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সৌদি আরবের বর্বর আগ্রাসন অব্যাহত রয়েছে। বুধবার সৌদি জঙ্গিবিমান ইয়েমেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় সা’দা প্রদেশের মোনাবেহ এলাকায় বোমা হামলা চালিয়েছে। এতে অন্তত দুই শিশু নিহত এবং চারজন আহত হয়েছেন।

এদিকে, যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক গবেষণা প্রতিষ্ঠান ‘আর্মড কনফ্লিক্ট লোকেশন অ্যান্ড ইভেন্ট ডাটা প্রজেক্ট’ বলছে, ২০১৫ সালের মার্চ মাস থেকে শুরু হওয়া সৌদি আরবের আগ্রাসনে এ পর্যন্ত ইয়েমেনের এক লাখ মানুষ নিহত হয়েছে।

সৌদি লিকস নামে একটি নিউজ ওয়েবসাইট গতকাল এক প্রতিবেদনে জানিয়েছে, ভুয়া অজুহাত তুলে সৌদি সরকার ইয়েমেনের শত শত নাগরিককে দেশে ফিরতে দিচ্ছে না। এর মধ্যে বহু নারী ও শিশু রয়েছে।

সংস্থাটি মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, তারা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে যে, যেসব ইয়েমেনি নাগরিক সৌদি আরব থেকে ফোর হুইল ড্রাইভ গাড়ি নিয়ে সীমান্ত পেরিয়ে ইয়েমেনে যেতে চাইছেন তাদেরকে যাওয়ার অনুমতি দেয়া হচ্ছে না।

বলা হচ্ছে, এসব গাড়ি তারা দেশে ফিরে হুথি যোদ্ধাদের কাছে বিক্রি করে দেবে। ইয়েমেনের পলাতক প্রেসিডেন্ট আবদু রাব্বু মানসুর হাদি ফোর হুইল ড্রাইভ গাড়ি নিয়ে কোনো ইয়েমেনি নাগরিককে দেশে ফেরার অনুমতি না দিতে সৌদি সরকারকে সুপারিশ করেছেন। তার পারমর্শ মতো সৌদি সরকার এ পদক্ষেপ নিয়েছে।-পার্স ট্যুডে

টিটিএন

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]