সৌদির বিমানবন্দরে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ২০ এপ্রিল ২০২১

সৌদি আরবের একটি বিমানবন্দরে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। ইয়েমেনের সেনাবাহিনীর মুখপাত্র ইয়াহিয়া সারি বলেছেন,সৌদির দক্ষিণাঞ্চলীয় আবহা বিমানবন্দরে নতুন করে ড্রোন হামলা চালানো হয়েছে।

ইয়েমেনে অব্যাহত হামলা ও হাজার হাজার নিরপরাধ মানুষকে হত্যার প্রতিক্রিয়ায় এই পাল্টা আঘাত হামলা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেছেন,আবহা বিমানবন্দরের একটি গুরুত্বপূর্ণ সামরিক পয়েন্টে আঘাত করা হয়েছে। কাসেফ-কে২ ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে।

সৌদি আরবের দক্ষিণে অবস্থিত কিং খালিদ বিমান ঘাঁটির পাশেই আবহা বিমানবন্দর অবস্থিত। এই দুই অবস্থান থেকেই ইয়েমেনে সবচেয়ে বেশি হামলা চালানো হচ্ছে বলে জানানো হয়েছে।

চলতি সপ্তাহেই কিং খালিদ বিমান ঘাঁটিতেও ড্রোন হামলা চালানো হয়েছে। ২০১৫ সাল থেকে সৌদি জোট দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে।

তবে যেসব লক্ষ্য নিয়ে সৌদি আরব ইয়েমেনে আগ্রাসন চালিয়েছে ছয় বছরের মাথায় এসে তার একটিও অর্জন করতে পারেনি বরং দিন দিন ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন আগ্রাসীদের বিরুদ্ধে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলেছে।

টিটিএন/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]