বিশ্বে ন্যায়বিচার প্রতিষ্ঠা জরুরি : চীনা প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৪৮ এএম, ২১ এপ্রিল ২০২১

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, বিশ্বে ন্যায়বিচার প্রতিষ্ঠা জরুরি, বলদর্পিতা নয়। এজন্য তিনি আরো বেশি স্বচ্ছ বিশ্বব্যবস্থা প্রতিষ্ঠার আহ্বান জানান।

আমেরিকাকে ইঙ্গিত করে প্রেসিডেন্ট শি জিনপিং মূলত এই কথা বললেন। তিনি পশ্চিমা একাধিপত্যবাদের বিরুদ্ধে সতর্ক করে বলেন, বলদর্পী শক্তিগুলো বিশ্বের বিভিন্ন স্থানে মোড়লিপনা করে বেড়াচ্ছে।

বোয়াও ফোরাম ফর এশিয়ার বার্ষিক সম্মেলনে দেয়া বক্তৃতায় তিনি আজ (মঙ্গলবার) এসব কথা বলেন। তিনি সুস্পষ্ট করে বলেন, বর্তমান বিশ্বের ভবিষ্যত গন্তব্য নির্ধারিত হতে হবে সব দেশের মাধ্যমে।

প্রেসিডেন্ট শি জিনপিং বলেন, একটি অথবা গুটিকয়েক দেশ তাদের শাসন অন্যদের ওপর চাপিয়ে দিতে পারে না এবং কয়েকটি দেশের আধিপাত্যবাদিতার ভিত্তিতে বিশ্ব পরিচালিত হতে পারে না।

আমেরিকার নাম উল্লেখ না করে প্রেসিডেন্ট শি জিনপিং বাজার নীতির বিরুদ্ধে যায় এমন বাধা সৃষ্টি করার বিষয়ে হুঁশিয়ারি দেন। তিনি বলেন, এতে কারো লাভ হবে না বরং অন্যের ক্ষতি হবে। পার্সটুডে।

এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]