ফিলিপাইনে মালবাহী জাহাজের ৪ কর্মীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২১ এপ্রিল ২০২১

ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে একটি মালবাহী জাহাজ অগভীর জলে আটকে যাওয়ার পর জাহাজটির চারজন কর্মীর মৃত্যু হয়েছে। জাহাজ থেকে সাতজনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং আরও নয়জনকে উদ্ধারের জন্য অভিযান চলছে। ফিলিপাইনের কোস্ট গার্ড (পিসিজি) বুধবার এ তথ্য জানায়। খবর রয়টার্সের।

সোমবার এলসিটি কেবু গ্রেট ওশেন নামের জাহাজটি সুরিগাও ডেল নর্টে প্রদেশে অগভীর জলে আটকে যাওয়ার আগে এর কর্মীরা জাহাজটি ত্যাগ করে। জাহাজটিতে নিকেলের আকরিক ও দুই হাজার লিটার ডিজেল ছিল।

কোস্ট গার্ডের কর্মকর্তা গেলি রোসালেস জানান, উপকূলের পানি ধুয়ে যাওয়ার পর চারজনের মরদেহ পাওয়া যায়। এছাড়া সাতজনকে প্রদেশের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করা হয়।

রোসালেস জানান, সমুদ্রের প্রতিকূল আবহাওয়ায় জাহাজটি অন্য প্রদেশে আশ্রয় নেয়ার চেষ্টা করছিল। তখন এটির নোঙ্গর ভেঙ্গে যায় এবং সমুদ্রে ভাসতে থাকে। এরপর অগভীর জলে আটকে যায়।

ঘূর্ণিঝড় সুরিগায়ের কারণে সমূদ্র কয়েকদিন ধরে উত্তাল রয়েছে। সেখানে বাতাস ঘণ্টায় ১৯৫ কিলোমিটার গতিতে বইছে। ফিলিপাইনের পূর্বাঞ্চলের অনেক জায়গায় ঘূর্ণিঝড়ের প্রভাব পড়ছে।

বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তারা জানান, ঘূর্ণিঝড়ে তিনজন মারা গেছেন ও আহত হয়েছেন ১০ জন। এছাড়া একজন এখনও নিখোঁজ রয়েছেন। দশ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় নিয়েছেন।

ফিলিপাইনে প্রতিবছর প্রায় ২০টি উপকূলীয় ঝড় আঘাত হানে।

এমকে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]