লকডাউন আতঙ্কে মোটরসাইকেলে ২৬০০ কিমি পাড়ি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১৮ এএম, ২২ এপ্রিল ২০২১
ছবি : আনন্দবাজার

করনা সংক্রমণ ও লকডাউন আতঙ্কে মোটরসাইকেলে করে ২৬০০ কিলোমিটার পাড়ি দিলেন এক বিশ্ববিদ্যালয়ছাত্র। এই দীর্ঘ পথ পাড়ি দিতে তার সময় লেগেছে পাঁচদিন।

১৯ বছর বয়সী এই ছাত্রের নাম ইন্দ্ররূপ গোস্বামী। তিনি লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটির ছাত্র। পাঞ্জাবের জালন্ধর থেকে রওনা দিয়ে তিনি ভারতের আসামের শিলচরের বাড়িতে ফেরেন।

আনন্দবাজারের খবরে বলা হয়, ভারতে করোনার সংক্রমণ বাড়ায় ইন্দ্ররূপ গোস্বামীর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্লাস চালুর পরিকল্পনা বাতিল করে। এরপর গত বছরের লকডাউনে সমস্যার কথা চিন্তা করে তিনি বাস বা বিমানে বাড়ি ফেরার সিদ্ধান্ত বাতিল করেন।

সবশেষ সোমবার সকালে জালন্ধর থেকে মোটরসাইকেলে করেই রওনা দেন ইন্দ্ররূপ গোস্বামী। দীর্ঘ ২৬০০ কিলোমিটার পাড়ি দিয়ে শুক্রবার রাতে শিলচরের বাড়িতে ফেরেন।

ইন্দ্ররূপ গোস্বামী জানান, গত বছর থেকে অনেক স্বচ্ছন্দে এসেছি। প্রতিদিন সড়কে মোটরসাইকেল ৫০০-৬০০ কিলোমিটার চালিয়েছি। রাতে হোটেলে থেকেছি। সমস্যা হয়নি। পাঁচদিনে বাড়িতে এসে পৌঁছেছি।

জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]