মোদির পর মমতারও নির্বাচনী সব সভা বাতিল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪২ এএম, ২৩ এপ্রিল ২০২১

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পর নিজের সব নির্বাচনী জনসভা বাতিল করে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার রাতে নিজের টুইটার থেকে মমতা ঘোষণা করেছেন, ‘রাজ্য তথা দেশের কোভিড পরিস্থিতির দিকে নজর রেখে নির্বাচন কমিশন একটি নির্দেশ জারি করেছে। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আমি আমার সমস্ত পূর্ব নির্ধারিত জনসভা বাতিল করছি। আগামীতে ভার্চুয়াল প্লাটফর্মেই জনসংযোগ করব আমরা। আমাদের ভার্চুয়াল সভার কর্মসূচি শিগগিরই জানিয়ে দেয়া হবে।’

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, মমতার এমন ঘোষণার পরপরই জানিয়ে দেয়া হয়, শুক্রবার দুপুর সাড়ে ১২টায় পশ্চিম বর্ধমান জেলার ৯টি আসনের তৃণমূল প্রার্থীদের নিয়ে দুর্গাপুরের একটি হোটেলে সাংবাদিক সম্মেলন করবেন মমতা। সূত্রের খবর, এই সাংবাদিক সম্মেলন অনলাইনে সম্প্রচারিত হবে। যা বহুলাংশে ভোট প্রচারের কাজে আসবে বলেই দাবি তৃণমূল নেতৃত্বের।

করোনা পরিস্থিতির কারণে পশ্চিমবঙ্গের ভোটে রোড শো এবং মিছিল বন্ধের নির্দেশ দিয়েছে দেশটির নির্বাচন কমিশন। বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকেই তা কার্যকর করা হবে। নতুন নির্দেশে পদযাত্রা, রোড শো, বাইক মিছিলে নিষেধাজ্ঞার পাশাপাশি জনসভাতেও নিয়ন্ত্রণের কথা বলা হয়েছে।

কমিশন আরও জানিয়েছে, সর্বোচ্চ ৫০০ জনকে নিয়ে সভা করা যাবে। তবে সেই সভাতেও কঠোর ভাবে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। এরপর বৃহস্পতিবারই নরেন্দ্র মোদি তার ৪টি সভা বাতিল করেন পশ্চিমবঙ্গে। এর বদলে শুক্রবার বিকেল ৫টায় দিল্লি থেকে ভার্চুয়াল সভা করার ঘোষণা দেন তিনি।

বৃহস্পতিবারই ভারতের ওই রাজ্যে কোভিড পরিস্থিতিতে ভোট প্রক্রিয়া পরিচালনা নিয়ে কমিশন গাফিলতি করেছে বলে মন্তব্য করেছে কলকাতা হাইকোর্ট।

এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]