সৌদির বিমানঘাঁটি ও তেল শোধনাগারে হুথি বিদ্রোহীদের ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:১০ এএম, ২৫ এপ্রিল ২০২১

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আসির প্রদেশে একটি বিমানঘাঁটি ও জিজান প্রদেশে অবস্থতি বিশ্বের সবচেয়ে বড় তেল শোধনাগার আরামকোতে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা।

শুক্রবার (২৩ এপ্রিল) ভোরে আরামকো তেল শোধনাগার এবং সকাল ৯টার দিকে কিং খালিদ বিমানঘাঁটিতে এ হামলার ঘটনা ঘটে। তবে হামলায় হতাহতের খবর পাওয়া যায়নি। এ বিষয়ে সৌদি আরব এখনও কিছু জানায়নি।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি দাবি করেছেন, শুক্রবার ভোরে কাসেফ টু-কে ড্রোন সৌদি আরবের কিং খালিদ বিমানঘাঁটির গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হানতে সক্ষম হয়েছে। এর কয়েক ঘণ্টা পর সকাল ৯টার দিকে জিজান প্রদেশের আরামকো তেল শোধনাগারে সামাদ-৩ ড্রোন দিয়ে হামলা চালানো হয়।

জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেন, ‘সৌদি আরব এবং তার মিত্ররা যতক্ষণ পর্যন্ত আগ্রাসন বন্ধ ও অবরোধ তুলে না নেবে, ততক্ষণ পর্যন্ত পাল্টা হামলা অব্যাহত থাকবে।’ তিনি এ হামলার বিস্তারিত তুলে ধরে একটি টুইট বার্তাও পোস্ট করেছেন।

গত কয়েকমাসে হুথি বিদ্রোহী ও তাদের সমর্থিত ইয়ামেন সেনারা সৌদি আরবের বিভিন্ন স্থাপনা ও তেল স্থাপনায় হামলা চালাচ্ছে। তাদের দাবি- সৌদি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত এ ধরনের হামলা অব্যাহত রাখা হবে।

তথ্যসূত্র : পার্স টুডে

এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]