বিল গেটস-মেলিন্ডার মধুময় দাম্পত্যের কিছু ছবি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩০ পিএম, ০৪ মে ২০২১

বিশ্বজুড়ে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং তার স্ত্রী মেলিন্ডা। তবে এবার অর্থ সম্পদ বা ধনী ব্যক্তি হিসেবে নয় বরং ভিন্ন একটি কারণেই তারা খবরের শিরোনাম হয়েছেন। সম্প্রতি বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন এই ধনকুবের দম্পতি।

jagonews24

প্রায় দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিলেন তারা। বিচ্ছেদের ঘোষণা দিতে গিয়ে তারা বলেন, আমরা যুগল হিসেবে আর পথ চলতে পারবো বলে আমাদের মনে হয় না। নিজেদের সম্পর্কের ওপর অনেক নিরীক্ষা ও চিন্তাভাবনার পর আমরা আমাদের সংসারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি।

jagonews24

১৯৮০-এর দশকের শেষ দিকে মেলিন্ডা বিল গেটসের মাইক্রোসফট কোম্পানিতে যোগ দিলে দুজনের পরিচয় হয়। পরে তারা প্রণয়ে জড়ান, সেই প্রণয় ১৯৯৪ সালে গড়ায় পরিণয়ে।

jagonews24

এই দম্পতি ২০০০ সালে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন গঠন করেন। এই দাতব্য প্রতিষ্ঠানটি দারিদ্র্য, রোগ-ব্যাধি এবং বৈষম্যের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে।

jagonews24

ফোর্বস ম্যাগাজিনের দেয়া তথ্য অনুযায়ী, বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি হলেন বিল গেটস। তার সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন ডলার। এই দম্পতির বিচ্ছেদের খবরে অনেকেই হতবাক হয়ে গেছেন। তাদের দাম্পত্য জীবনে কখনও বড় ধরনের সমস্যা দেখা দেয়নি। বিভিন্ন সময় হাসি-খুশি ভাবেই এই দম্পতিকে এক সঙ্গে দেখা গেছে।

jagonews24

টিটিএন/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]