মেক্সিকোয় রেল ব্রিজ ভেঙে নিহত ২৩, বিপর্যয়ের শঙ্কায় উদ্ধারকাজ বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ০৪ মে ২০২১

মেক্সিকো সিটিতে ব্যস্ত রাস্তার ওপর ট্রেনসহ একটি রেলওয়ে ওভারপাস ভেঙে পড়ার ঘটনায় প্রাণহানির সংখ্যা ক্রমেই বাড়ছে। এখন পর্যন্ত এ দুর্ঘটনায় ২৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ৬৫ জন। খবর রয়টার্সের।

দুর্ঘটনায় বহু মানুষ হতাহত হলেও বড় বিপর্যয়ের আশঙ্কায় উদ্ধারকাজ সাময়িক বন্ধ রেখেছে শহর কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ট্রেনের আরও কয়েকটি বগি ও ব্রিজের ভাঙা টুকরো রাস্তায় আছড়ে পড়ার শঙ্কায় উদ্ধার তৎপরতা আপাতত বন্ধ রাখা হয়েছে।

মিলেনিও টিভি চ্যানেল জানিয়েছে, স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ১০টার দিকে শহরের দক্ষিণপূর্বাঞ্চলীয় অলিভোস স্ট্রেশনের কাছাকাছি একটি রেলওয়ে ওভারপাস ভেঙে ট্রেনের একাধিক বগি রাস্তায় থাকা বেশ কয়েকটি গাড়ির ওপর পড়ে। এতে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ধূলির মেঘ সৃষ্টি হয়।

Mexico

ভিডিওতে দেখা যায়, ট্রেনের অন্তত দুটি বগি ভেঙে পড়া ব্রিজ থেকে ঝুলে রয়েছে। হতাহতদের উদ্ধারে ঘটনাস্থলে দমকল ও মেডিক্যাল কর্মীরা উপস্থিত হয়েছেন। সেনাবাহিনীও পৌঁছেছে সেখানে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মেক্সিকো সিটির মেয়র ক্লাউডিয়া শেইনবাম বলেছেন, প্রাথমিকভাবে দেখা যাচ্ছে, ব্রিজের একটি গার্ডার ভেঙে পড়ায় এ দুর্ঘটনা হয়েছে। তবে এ নিয়ে বিস্তারিত তথ্যের জন্য তদন্ত চলছে।

তিনি জানান, ব্রিজের অবকাঠামো অত্যন্ত দুর্বল দেখা যাওয়ায় উদ্ধার তৎপরতা আপাতত বন্ধ রাখা হয়েছে। ট্রেনের পড়ে যাওয়া বগিগুলো টেনে তুলতে একটি ক্রেন কাজ করছে। সেটি ঠিকঠাক হলেই উদ্ধারকাজ আবারো শুরু হবে।

কেএএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]