আফগানিস্তান থেকে গুলি, পাকিস্তানে চার সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ০৫ মে ২০২১

আফগানিস্তান সীমান্তের ভেতর থেকে একদল বন্দুকধারীর ছোড়া গুলিতে পাকিস্তানের চার সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ছয়জন। আহতদের নিকটবর্তী কোয়েটা শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাকিস্তানি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, বুধবার দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চলীয় বালুচিস্তান প্রদেশের ঝব শহরের কাছে এ হামলার ঘটনা ঘটেছে।

বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানের একদল সেনা আফগানিস্তান সীমান্তে বেড়া বসানোর কাজ পর্যবেক্ষণ করছিলেন। এসময় সীমান্তের ওপার থেকে আচমকা গুলি ছোড়ে বন্দুকধারীরা। জবাবে পাকিস্তানি সেনারাও পাল্টা গুলি চালান।

এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। পাকিস্তানি সামরিক বাহিনীও এ বিষয়ে বিস্তারিত জানায়নি।

সন্ত্রাসীদের অবাধ চলাচল, অবৈধ পাচার ও অনুপ্রবেশ রোধের লক্ষ্যে ২০১৭ সালে আফগান সীমান্তে বেড়া নির্মাণের কাজ শুরু করে পাকিস্তান। তাদের দাবি, ইতোমধ্যে আফগানিস্তানের সঙ্গে ২ হাজার ৬১১ কিলোমিটার সীমান্তের ৮৫ শতাংশতেই বেড়া নির্মাণের কাজ শেষ হয়েছে।

তবে আফগানিস্তান কখনোই এই সীমান্তকে স্বীকৃতি দেয়নি। দুই পক্ষ বহুবার একে অপরের প্রতি সীমান্ত দিয়ে সন্ত্রাসীদের অবাধ যাতায়াতে সহযোগিতা করার অভিযোগ তুলেছে।

সূত্র: অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)

কেএএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]