কাবুলে স্কুলের কাছে বিস্ফোরণে ২৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২২ পিএম, ০৮ মে ২০২১

আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমাঞ্চলে একটি স্কুলের কাছাকাছি বিস্ফোরণে অন্তত ২৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অর্ধ শতাথিক। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, বিস্ফোরণে অন্তত ৫২ জন আহত হয়েছেন যাদের মধ্যে অধিকাংশই শিক্ষার্থী।

তবে তিনি বিস্ফোরণের কারণ অথবা উদ্দেশ্য কী তা নির্দিষ্ট করে জানাননি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র গোলাম দস্তগীর নাজারি জানিয়েছেন, প্রায় ৪৬ জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

দস্ত-ই-বার্চি অঞ্চলের শিয়া অধ্যুষিত এলাকায় সৈয়দ আল-শাহদা স্কুলের কাছে এ বিস্ফোরণ ঘটে। আহতদের উদ্ধারে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ছুটে যেতে দেখা যায়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, ক্ষুব্ধ জনতা একটি অ্যাম্বুলেন্সে হামলা চালিয়েছে এবং স্বাস্থ্য কর্মীদের মারধোর করেছে। তিনি স্থানীয় বাসিন্দাদের সহযোগিতা করতে এবং অ্যাম্বুলেন্সগুলোকে ঘটনাস্থলে মুক্তভাবে চলাচলের অনুমতি দেয়ার জন্য অনুরোধ জানান।

কোনো গোষ্ঠী এখন পর্যন্ত এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। তবে তালেবান এই হামলার নিন্দা জানিয়েছে। এর পেছনে তারা দায়ী নয় বলেও দাবি করেছে সংগঠনটি।

ওয়াশিংটন গত মাসে আফগানিস্থান থেকে মার্কিন বাহিনী প্রত্যাহারের ঘোষণা দেয়ার পর থেকেই কাবুলে সর্বোচ্চ সতর্কাবস্থা চলছে। আফগান কর্মকর্তারা জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের ঘোষণার পর থেকে তালেবানরা দেশব্যাপী হামলা আরও বৃদ্ধি করেছে।

এমকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]