নিউইয়র্কে প্রবল তুষারপাতে স্কুল বন্ধ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ০৯ মে ২০২১

প্রবল তুষারপাতের কারণে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের সরকারি স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। কিন্তু স্কুল বন্ধ হলেও বাসা থেকেই ক্লাস করতে হবে শিক্ষার্থীদের। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রে তুষারপাতের দিনগুলোর সময় যদি তুষারপাত প্রবলমাত্রায় হয় তাহলে স্কুল ও এ ধরণের প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, শিক্ষার্থীরা লকডাউনের সময় দূর-শিক্ষণে অভ্যস্ত হয়েছে এবং নতুন বছরে স্কুল বন্ধ রাখা আর চলতে থাকবে না।

তবে বাসায় ক্লাস করার ঘোষণায় অনেককেই হতাশ হতে দেখা গেছে। করোনাভাইরাসের আগে তুষারপাতের দিনগুলো জনপ্রিয় ছিল এবং বিশেষ করে শিশুদের জন্য আনন্দের সময় কাটতো।

নিউইয়র্কে তুষারপাতের কারণে স্কুল বন্ধ রাখার ঘটনা খুব বেশি ঘটেনা। মেয়র বিল ডি ব্লাসিওর প্রথম পাঁচ বছরের সময় মাত্র সাতবার এরকম ঘোষণা এসেছে।

নিউইয়র্ক শহরের শিক্ষা বিভাগ তাদের ২০২১-২২ সালের ক্যালেন্ডারে এই ঘোষণার ফলে পরিবর্তন এনেছে। তবে দূর-শিক্ষণের এই পরিবর্তন স্থায়ী হবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

শিক্ষা বিভাগ জানিয়েছে, ১৮০ দিনের ক্লাস নেয়ার শর্ত পূরণ করতে নতুন এই নীতিমালা গ্রহণ করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে অনেক শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের স্নোবল ছোড়াছুড়ির স্মৃতি রোমন্থন করে পোস্ট দিতে দেখা গেছে।

নিউইয়র্ক টাইমসের কলামিস্ট মিশেল গোল্ডবার্গ লিখেছেন, ‘মনে হচ্ছে মহামারির সুযোগে শৈশবের অন্যতম সেরা আনন্দকে নিষ্ঠুরতার সাথে আবদ্ধ করে ছেঁটে ফেলা হচ্ছে।’

এমকে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]