ফিলিস্তিনে ইসরায়েলি বাহিনীর তাণ্ডব (১০ ছবি)

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:১৯ এএম, ১৪ মে ২০২১ | আপডেট: ১০:২৩ এএম, ১৪ মে ২০২১

ফিলিস্তিনিদের আপনভূমি থেকে উচ্ছেদের প্রতিবাদে তাদের বিক্ষোভ-মিছিলকে কেন্দ্র করে গাজা উপত্যকায় প্রাণঘাতী তাণ্ডব চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। তাদের বিমান ও পদাতিক বাহিনীর হামলায় এখন পর্যন্ত ১০৯ ফিলিস্তিনির নিহত হওয়ার খবর মিলেছে। আহত হয়েছেন কয়েকশ। হতাহতদের মধ্যে বিপুলসংখ্যক নারী ও শিশুও রয়েছেন।

ফিলিস্তিনে বৃহস্পতিবার (১৩ মে) ঈদুল ফিতর উদযাপন করা হলেও রাতে সেখানকার গাজা সীমান্তে বিপুল পরিমাণ সেনা ও ট্যাঙ্ক মোতায়েন করে আক্রমণ শুরু করেছে দখলদার ইসরায়েল। তারা বিমান হামলার পাশাপাশি আর্টিলারি থেকে চালাচ্ছে গোলাবর্ষণ।

পশ্চিমা সংবাদমাধ্যমে এই তাণ্ডবের চিত্র সেভাবে উঠে না এলেও কিছু কিছু খবর দিচ্ছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার গাজা সীমান্তের কাছে ইসরায়েলের দুটি পদাতিক ইউনিট এবং একটি সাঁজোয়া ইউনিট অবস্থান নেয়। এছাড়া কমপক্ষে সাত হাজার সেনা রিজার্ভ রাখতে বলা হয়।

গাজায় ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত ও নৃশংস হামলার খণ্ডচিত্র দেখুন ১০ ছবিতে। এই ছবিগুলোর বেশিরভাগ আল জাজিরার প্রতিবেদনে ব্যবহৃত হয়েছে।

jagonews24গাজা সীমান্তে ইসরায়েলি বাহিনীর রণসজ্জা (ছবি: গেটি ইমেজেস)

jagonews24গভীর রাতে গাজায় ইসরায়েলি বাহিনীর তাণ্ডব (ছবি: ফিলিস্তিনি কূটনীতিক হুসাম জোমলতের টুইটার)

jagonews24গাজা শহরে ইসরায়েলি বিমান বাহিনীর হামলায় ধসে পড়ার আগে আল-ওয়ালিদ বিল্ডিংয়ে অগ্নিকুণ্ডলী (ছবি: এএফপি)

jagonews24ইসরায়েলি বিমান বাহিনীর হামলায় ধ্বংসস্তূপে পরিণত একটি বহুতল ভবন, পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন এক ফিলিস্তিনি (ছবি: রয়টার্স)

jagonews24গাজা উপত্যকার খান ইউনিস শহরে ইসরায়েলি বিমান হামলায় নিঃশেষ হয়ে যাওয়া একটি ভবনে এক ফিলিস্তিনি যুবক (ছবি: এএফপি)

jagonews24গাজা শহরে ইসরায়েলি বিমান হামলায় ধ্বংসস্তূপে পরিণত একটি ভবন। সেই ধ্বংসস্তূপে দাঁড়িয়ে একজন ফিলিস্তিনি। (ছবি: এপি)

jagonews24গাজা শহরে ইসরায়েলি বিমান হামলার পর ধোঁয়ার কুণ্ডলী (ছবি: এপি)

jagonews24গাজার বেসামরিক এলাকা লক্ষ্য করে গোলা বর্ষণ করছে ইসরায়েলি সামরিক বাহিনীর একটি আর্টিলারি ইউনিট (ছবি: রয়টার্স)

jagonews24গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের বসতিতে ইসরায়েলি বিমান হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে একটি বাড়ি। (ছবি: রয়টার্স)

jagonews24গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ১৩ জনের মরদেহ কাঁধে ফিলিস্তিনিদের শোক মিছিল (ছবি: এএফপি)

এইচএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]