ইসরায়েলি হামলায় প্রতিবন্ধী স্বামী ও শিশুসহ নিহত অন্তঃসত্ত্বা নারী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১০ পিএম, ২০ মে ২০২১

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন ৩৩ বছর বয়সী এক অন্তঃসত্ত্বা নারী, তার প্রতিবন্ধী স্বামী ও তাদের তিন বছরের কন্যা সন্তান। খবর এএফপির।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দুপুরের খাবার খাওয়ার জন্য তারা প্রস্তুতি নিচ্ছিলেন, এমন সময় মিসাইল হামলা চালায় ইসরায়েল। হামলায় তাদের বাসার তিনটি কক্ষই ধ্বংস হয়ে যায়। ঘটনাস্থলেই নিহত হন মা-মেয়ে ও স্বামী।

চলমান ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষে গাজায় প্রায় ৩২ কোটি ২০ লাখ ডলার ক্ষতির আশঙ্কা করছে স্থানীয় সরকার। হামাসের বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে, ইসরায়েলি আগ্রাসনে গাজায় পুরোপুরি ধ্বংস হয়েছে কমপক্ষে ১৮৪টি আবাসিক ভবন ও ৩৩টি মিডিয়া সেন্টার। যার ক্ষয়ক্ষতির মূল্য প্রায় ৯ কোটি ২০ লাখ ডলার।

এছাড়া, সেখানে এখন পর্যন্ত ১৩ হাজার ৩৫টি বসত-বাড়ি পুরোপুরি ধ্বংস এবং ১৩ বাড়ি হাজার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

রমজান মাস জুড়েই পূর্ব জেরুজালেমের কট্টর ইহুদি জাতীয়তাবাদী গোষ্ঠী ও ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সঙ্গে ফিলিস্তিনিদের একাধিকবার সংঘর্ষ হয়েছে। ইসরায়েলি পুলিশের হামলায় আহত হয়েছেন শতাধিক ফিলিস্তিনি। এর প্রতিবাদে গত ১০ মে গাজার সশস্ত্র গোষ্ঠী হামাস ইসরায়েলের দিকে রকেট হামলা শুরু করে। জবাবে গাজায় ব্যাপকমাত্রায় বিমান হামলা শুরু করে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের বোমা হামলায় এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৩০ ফিলিস্তিনি। এদের মধ্যে ৬৫ জনই শিশু। এছাড়া আহত হয়েছেন অন্তত ১ হাজার ৭১০ জন।

এমকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]