গোপন অভিযানে ২ ফিলিস্তিনি গোয়েন্দাকে হত্যা করল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ১০ জুন ২০২১

ইসরায়েলি বাহিনী একটি গোপন অভিযানে ফিলিস্তিনের দুইজন সামরিক গোয়েন্দা কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে। দখলকৃত পশ্চিম তীরের জেনিন শহরে বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে। এ দুজন ছাড়াও আরও এক ফিলিস্তিনি ওই অভিযানে নিহত হন। ফিলিস্তিনি কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আল জাজিরা।

ফিলিস্তিনের ওয়াফা সংবাদ সংস্থা জানিয়েছে, দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় নিহত দুই কর্মকর্তার মরদেহ শনাক্ত করেছে। এদের একজনের নাম আদহাম ইয়াসের আলাউই (২৩) এবং অপরজন তায়সির ইসা (৩২)। নিহত তৃতীয় জনের নাম জামিল আল-আমুরি। তিনি ইসরায়েলি কারাগারে বন্দী ছিলেন।

ইসরায়েলি বাহিনীর অভিযানে মুহাম্মাদ আল-বাজোউর (২৩) নামে আরেক ফিলিস্তিনি কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। তাকে ইসরায়েলের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) সংগ্রহ করা একটি ভিডিওতে দেখা যায়, ফিলিস্তিনি কর্মকর্তারা একটি গাড়িরে পেছনে আশ্রয় নিচ্ছেন। সেখানে গুলির আওয়াজ শোনা যাচ্ছিল। একজনকে চিৎকার করে বলতে শোনা যায় যে তারা ইসরায়েলি ‘গোপন’ বাহিনীর সঙ্গে গুলি বিনিময় করছেন।

ইসরায়েলি সংবাদমাধ্যম জানিয়েছে, আল-আমুরি একজন সাবেক বন্দী এবং ফিলিস্তিনি ইসলামিক জিহাদের একজন সদস্য। তবে ফিলিস্তিনের কর্মকর্তারা এ তথ্য এখনও নিশ্চিত করেননি।

পূর্ব জেরুজালেম থেকে আল জাজিরার সাংবাদিক জানান, ‘এটি ছিল বেসামরিক গাড়িতে গোপন অপারেশন।’

তিনি আরও বলেন, ‘ইসরায়েলি বাহিনীর লক্ষ্যবস্তু ছিল ফিলিস্তিনি ইসলামিক জিহাদের অন্তত একজন সদস্য।’

জানা গেছে, হাসপাতালে নিয়ে যাওয়া গুরুতর আহত ফিলিস্তিনি কর্মকর্তার নাম উইসাম আবু জাইদ। অভিযানের সময় তাকে গ্রেফতার করে ইসরায়েলি বাহিনী।

জেনিনে নিহত কর্মকর্তাদের দাফন ও জানাজায় হাজার হাজার ফিলিস্তিনি অংশগ্রহণ করেছেন। এ ঘটনায় ফিলিস্তিনি শহরগুলোতে সাধারণ ধর্মঘট ডাকা হয়েছে।

এমকে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]