পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ২০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১১ জুন ২০২১ | আপডেট: ০৪:০৮ পিএম, ১১ জুন ২০২১
ফাইল ছবি

পাকিস্তানের বেলুচিস্তানে ধর্মীয় উৎসব থেকে ফেরা যাত্রীবোঝাই একটি বাস দুর্ঘটনায় কবলিত হলে অন্তত ২০ জন নিহত এবং আরও ১০ জন গুরুতরভাবে আহত হয়েছেন। কর্মকর্তা ও হাসপাতালের চিকিৎসকরা এ তথ্য জানিয়েছেন। খবর রয়টার্সের।

বেলুচিস্তানের খুজদার জেলার কার্খ নামক এলাকায় শুক্রবার ভোরবেলা এ দুর্ঘটনা ঘটে। বাসটি রাস্তা থেকে খাদে গিয়ে পড়ে গিয়েছিল।

আহতদের উদ্ধারে প্যারামিলিটারি ও সেনাসদস্যদের পাঠানো হয়েছে। নিরাপত্তা বাহিনীর এক সদস্য বলেন, ‘বাসটি অতিরিক্ত যাত্রীবোঝাই ছিল, এমনকি বাসের ছাদেও যাত্রী বসেছিল।’

চিকিৎসক মানজুর জহির বলেন, ‘খুজদার জেলা হাসপাতালে আমরা ২০টি মরদেহ ও ৪০ জনেরও বেশি আহত ব্যক্তিদের গ্রহণ করেছি।’ তিনি আরও জানান, এদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক এবং মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

খুজদারের ডেপুটি কমিশনার বশির আহমেদ বলেন, দুর্ঘটনার শিকার যাত্রীরা মুসল্লি। তারা স্থানীয় একজন মুসলিম দরবেশকে সম্মান জানাতে গিয়েছিলেন। তারা সিন্ধু প্রদেশের বাসিন্দা। নিহতদের সবাই পুরুষ বলেও জানান বশির।

পাকিস্তানে সড়ক ও রেল দুর্ঘটনা নিত্যনৈমিত্তিক ঘটনা। রাস্তাগুলোর দুরবস্থা এর অন্যতম কারণ।

এমকে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]