সোমালিয়ায় সেনা ক্যাম্পে আত্মঘাতী হামলায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ১৫ জুন ২০২১

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় কমপক্ষে ১৫ সেনা নিহত হয়েছেন। সেনা কর্মকর্তা মোহামেদ আদান এ তথ্য নিশ্চিত করেছেন।

সদ্য নিযুক্ত সেনা সদস্যদের প্রশিক্ষণের সময় ছদ্মবেশে থাকা বেশ কয়েকজন আত্মঘাতী হামলা চালিয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার জেনারেল ধেগোবাদান মিলিটারি ক্যাম্পে ওই হামলার ঘটনা ঘটেছে।

সেনা কর্মকর্তা মোহামেদ আদান বলেন, ‘আমি নিজেই ১৫ জনের মরদেহ দেখেছি। এরা সবাই সদ্য নিযুক্ত সেনা সদস্য। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।’

ওই হামলায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মোগাদিসু মদিনা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

গত ১৮ মাসের মধ্যে এটাই রাজধানীতে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা। তবে এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। মোগাদিসুতে প্রায়ই এ ধরনের হামলা চালিয়ে থাকে আল কায়েদার সঙ্গে সম্পৃক্ত আল শাবাব গোষ্ঠী। ধারণা করা হচ্ছে এরাই হয়তো ভয়াবহ ওই হামলা চালিয়ে থাকতে পারে।

দেশটিতে এর আগে বেশ কয়েকটি হোটেল এবং চেক পয়েন্টেও হামলা চালানো হয়েছে। এর আগে ২০১৯ সালের ডিসেম্বরে সিটি সেন্টারের একটি চেকপয়েন্টে আত্মঘাতী গাড়িবোমা হামলার ঘটনায় ৮১ জন নিহত হয়। এছাড়া গত বছরের ১১ আগস্ট একটি হোটেলে হামলার ঘটনায় ১১ জনের মৃত্যু হয়।

টিটিএন/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]