করোনার মধ্যে পশ্চিমবঙ্গে সোয়াইন ফ্লু’র সংক্রমণ, আক্রান্ত ৩

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১৯ জুন ২০২১
ফাইল ছবি

করোনাভাইরাস মহামারির মধ্যে পশ্চিমবঙ্গে সোয়াইন ফ্লু’র সংক্রমণ শুরু হয়েছে। সরকারি হিসাব অনুযায়ী এ ভাইরাসে এখন পর্যন্ত রাজ্যে তিনজন সংক্রমিত হয়েছেন।

তবে বেসরকারি হিসাবে সম্প্রতি আরও তিনজন এতে আক্রান্ত হয়েছিলেন বা এখনও অনেকে আক্রান্ত আছেন বলে শনিবার (১৯ জুন) এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার।

স্বাস্থ্য ভবনের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, জুন মাসের মাঝামাঝি পর্যন্ত রাজ্যে তিনজন সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন। পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলো থেকে জানা গেছে, আলিপুরের বেসরকারি হাসপাতালে একজন সোয়াইন ফ্লু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। এর আগে আরও একজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে যিনি ভর্তি আছেন, তিনি দক্ষিণ কলকাতার বাসিন্দা। তার বয়স ৬০ বছরের কাছাকাছি।

চিকিৎসকরা জানান, কো-মর্বিডিটি (নানা ধরনের ক্রনিক অসুখ যেমন- হার্টের সমস্যা, ফুসফুসের সমস্যা, উচ্চ রক্তচাপ, ডায়াবিটিস ইত্যাদি) রয়েছে তার। একাধিকবার কোভিড পরীক্ষার পরও কোভিড ধরা না পড়ায় চিকিৎসকরা এইচ ওয়ান এন ওয়ান পরীক্ষা করান, আর তাতেই সোয়াইন ফ্লু ধরা পড়ে তার।

এর আগে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ৫০ বছর বয়সী এক রোগীর চিকিৎসা করা হয়। তিনিও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়া ‘ইনফ্লুয়েঞ্জা-এ’ ভাইরাসে আক্রান্ত হয়ে দু’জন দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আরও দু’জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে গণমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সূত্র: আনন্দবাজার

এআরএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]