যুক্তরাষ্ট্রে ৬ জনকে চাপা দেয়া ট্রাক চালককে পুলিশের গুলি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:১৪ পিএম, ২০ জুন ২০২১

যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গরাজ্যে সাইকেল আরোহীদের চাপা দিয়ে পালিয়ে যাওয়ার সময় এক পিক-আপ ট্রাক চালককে পুলিশ গুলি করেছে। একটি দাতব্য কাজে ওই সাইকেল আরোহীরা প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ট্রাক চাপার ফলে তাদের মধ্যে ছয়জন গুরুতর আহত হয়েছেন। খবর বিবিসির।

স্থানীয় সময় সকাল ৭:২৫ এর দিকে আরিজোনার রাজধানী ফিনিক্স থেকে ১৮০ মাইল উত্তর-পূর্বে শো লো শহরে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ট্রাক চালক ৩৫ বছর বয়সী পুরুষ। সাইকেল আরোহীদের চাপা দিয়ে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে অনুসরণ করে।

পুলিশ একটি হার্ডওয়্যার দোকানের পেছন থেকে প্রায় এক মাইল দূর থেকে তাকে গুলি করে। গুলিতে সে গুরুতর আহত হলেও অবস্থা স্থিতিশীল রয়েছে।

শো লো পুলিশ বিভাগের মুখপাত্র ক্রিস্টিন এম স্লেইটার বলেন, ‘আমাদের কমিউনিটি এই ঘটনায় স্থব্ধ হয়ে গেছে। আমাদের হৃদয় ও প্রার্থনা আহত ও তাদের পরিবারের সঙ্গে রয়েছে।’

পুলিশ বিভাগ জানায়, নাভাজো কাউন্টি শেরিফের কার্যালয় তাদের সহযোগিতা করছে। এছাড়া আরিজোনা জননিরাপত্তা বিভাগ অভিযুক্তকে গুলি করার বিষয়টি তদন্ত করছে।

এ দুর্ঘটনার পর ছয় সাইকেল আরোহীকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। এদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। বাকি দুইজনের অবস্থা আশঙ্কাজনক হলেও স্থিতিশীল রয়েছে। পুলিশ জানিয়েছে, আহত অন্য দুই/তিনজন সাইকেল আরোহী অন্যদেরকে হাসপাতালে নিয়ে গেছেন। তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে।

স্থানীয় সাইকেলের দোকানের মালিক মাইক গডউইন এই সাইকেল প্রতিযোগিতায় অর্থায়ন করেছেন। নিউ ইয়র্ক টাইমসকে তিনি বলেছেন, অংশগ্রহণকারী সাইকেল আরোহীরা ‘মেন’স মাস্টারক্লাস’ গ্রুপের সদস্য। তাদের বয়স ৫৫ বছর বা তার চেয়ে বেশি।

‘বাইক দ্য ব্লাফ’ নামে ৫৮ মাইলের এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল মাউন্টেইন ক্রিশ্চিয়ান স্কুলের জন্য অর্থ উত্তোলনের উদ্দেশ্যে। এটি শো লো’র একটি ধর্মীয় প্রাথমিক বিদ্যালয়।

এমকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]