পাকিস্তানে সেনা ও জঙ্গিদের সংঘর্ষে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ২০ জুন ২০২১ | আপডেট: ০৬:৪৯ পিএম, ২০ জুন ২০২১

পাকিস্তানে জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান ও সেনাবাহিনীর মধ্যকার সংঘর্ষে তিন জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে একজন সেনাসদস্য এবং বাকি দুই জন জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালেবান সদস্য। রোববার দেশটির খাইবার পাখতুনখোয়া প্রদেশে সংঘর্ষের ঘটনাটি ঘটে। পরে এক বিবৃতিতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, নিহত সেনাসদস্যের নাম নাজাকাত খান। তার বয়স ৩২ বছর।

বিবৃতিতে আইএসপিআর আরও জানায়, হামলার সময় জঙ্গি গোষ্ঠীটি ভারী অস্ত্রের ব্যবহার করে। এ সময় প্রাণ হারান নাজাকাত খান। পরে পাল্টা হামলায় স্থানটির নিয়ন্ত্রণ নেয় পাকিস্তান সেনাবাহিনী। এতে নিহত হয় দুই জঙ্গি।

এরআগে গত ১৭ জুন বেলুচিস্তানের তুরবত বিমানবন্দরের পাশে সন্ত্রাসীদের হামলায় নায়েক আকিল আব্বাস নামের এক সেনাসদস্য নিহত হয়েছেন। গত ১৪ জুন বেলুচিস্তানে একই ধরনের হামলায় নিহত হয়েছেন পাকিস্তানের চার সেনা সদস্য। এছাড়া গত ৩ জুন রাজধানী ইসলামাবাদে সন্ত্রাসীদের গুলিতে দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন।

জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবানকে সংক্ষেপে বলা হয় টিটিপি। পাকিস্তান ছাড়াও জঙ্গি সংগঠনটির কার্যক্রম রয়েছে আফগানিস্তানে। বিশেষ করে পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে বেশি শক্তিশালী টিটিপি। ২০০৭ সাল থেকে পাকিস্তানে নিজেদের কার্যক্রম পরিচালনা করে আসছে তেহরিক-ই-তালেবান। ২০১৮ সাল থেকে জঙ্গি গোষ্ঠীটির নেতৃত্ব দিচ্ছে নূর ওয়ালি মাসুদ।

সূত্র: ডন

এএমকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]