চীনে মার্শাল আর্ট সেন্টারে অগ্নিকাণ্ড, নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ২৫ জুন ২০২১ | আপডেট: ০৬:০১ পিএম, ২৫ জুন ২০২১

চীনের মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশের একটি মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৬ জন। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। হতাহতদের বেশিরভাগই শিশু, যাদের বয়স সাত থেকে ১৬ বছরের মধ্যে।

আহত শিক্ষার্থীদের দ্রুতগতিতে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। জরুরি চিকিৎসার সুবিধার্থে মা-বাবাদেরও তাদের সাথে দেখা করতে দেয়া হয়নি। গণমাধ্যমগুলোর খবর অনুযায়ী আগুন লাগার সময় মার্শাল আর্ট সেন্টারটিতে ৩৪ শিশু শিক্ষার্থী ছিল।

শুক্রবার প্রদেশটির ঝেংশিং মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারে হতাহতের ঘটনা ঘটে। যা ছিল একটি আবাসিক মার্শাল আর্ট সেন্টার। প্রদেশ প্রশাসন বলছে, স্থানীয় সময় শুক্রবার ভোরের দিকে আগুন লাগে পরে তা দ্রুত নিভিয়ে ফেলা হয়।

তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছিল তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য মার্শাল আর্ট ট্রেনিং সেন্টারের এক কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

চীনে এ ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা আগেও ঘটেছে বহুবার। ২০০০ সালে ক্রিসমাস ডেতে হেনান প্রদেশে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩০৯ জনের প্রাণহানি হয়েছিল। ২০১৪ সালে চীনের দক্ষিণাঞ্চলে একটি আন্ডারওয়্যার তৈরি কারখানায় আগুন লেগে ১১ জন নিহত হয়। আহত হয়েছে ১৫ জনের বেশি। এছাড়া দেশটিতে ২০১৭ সালের একটি অগ্নিকাণ্ডের ঘটনায় ১৯ জন নিহত হয়েছে।

সূত্র: বিবিসি

এএমকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]