যুক্তরাষ্ট্রের নারী কংগ্রেস সদস্যের টুইটার অ্যাকাউন্ট স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ২০ জুলাই ২০২১

করোনা মহামারির মধ্যে বিভ্রান্তিকর পোস্ট দেয়ার কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান নারী কংগ্রেস সদস্য মারজোরি টেইলর গ্রিনের অ্যাকাউন্ট সাময়িক স্থগিত করেছে টুইটার কর্তৃপক্ষ, এমনটাই জানিয়েছে বিবিসি। আগামী ১২ ঘণ্টা তার অ্যাকাউন্ট শুধু ‘রিড অনলি’ মুডে থাকবে বলে জানিয়েছে তারা।

করোনা ভ্যাকসিন ও মাস্ক নিয়ে টুইটারে পোস্ট দেন গ্রিন টেইলর। সোমবার একটি পোস্টে মারজোরি লিখেন, করোনার ভ্যাকসিন আবশ্যিক নয়। আরেকটি পোস্টে তিনি বলেন, ৬৫ বছরের কম বয়স্কদের জন্য করোনা ভয়ঙ্কর নয়।

দুইটি পোস্টকেই বিভ্রান্তিকর বলে চিহ্নিত করে টুইটার কর্তৃপক্ষ।

এর আগে গত এপ্রিলেও টুইটারে সাসপেন্ড হয়েছিলেন মারজোরি। পরে তা তুলে নেয় কর্তৃপক্ষ।

গত সপ্তাহে দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে করোনাভাইরাসের ভ্যাকসিন ভুল তথ্য ছড়ানোর জন্য কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

এর আগে গত বছর ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের পর ক্ষমতা ছাড়া নিয়ে দ্বন্দ্বের জেরে ক্যাপিটল হিলে হামলা চালায় ট্রাম্প সমর্থকরা। এরপর টুইটার কর্তৃপক্ষ সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট একেবারেই বন্ধ করে দেয়।

এসএনআর/এসএইচএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]