মুম্বাইয়ে ভারি বৃষ্টি অব্যাহত,‘রেড অ্যালার্ট’ জারি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২২ জুলাই ২০২১

টানা কয়েকদিন ধরে ভারি বৃষ্টি অব্যাহত রয়েছে ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাইসহ রাজ্যের বেশ কয়েকটি জেলায়। মুম্বাইয়ের পাশাপাশি রাজ্যের থানে ও পালঘর জেলায় ২৪ ঘণ্টায় ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ। পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

বুধবার সকাল থেকেই মুম্বাই, থানে, পালঘর, রায়গড় জেলায় মুষলধারে বৃষ্টি শুরু হয় হয়। রাতের দিকে হয় বৃষ্টিসহ বজ্রপাত। এ অবস্থায় ভারতীয় আবহাওয়া বিভাগের পক্ষ থেকে জানানো হয়, আগামী ২৪ ঘণ্টায় প্রচুর বৃষ্টির শঙ্কার কথা। প্রবল বৃষ্টির কারণে গত ২০ জুলাই মুম্বাইয়ে ‘ইয়েলো অ্যালার্ট’ জারি করা হয়।

ভারি বৃষ্টি অব্যাহত থাকায় ডুবে গেছে বহু এলাকা, বিধ্বস্ত হয়েছে ঘরবাড়িসহ নানা স্থাপনা। গৃহবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ। ঘটছে ভবন ধসের ঘটনাও। বৃষ্টির কারণে ভবন ধসে গত রোববার মুম্বাইয়ে শিশুসহ ৩৩ জনের মৃত্যু হয়। টানা বৃষ্টিতে ভূমিধস, বাড়িঘর ভেঙে এবং বিদ্যুতায়িত হয়ে এসব মানুষের প্রাণহানির ঘটনা ঘটে।

এসএনআর/এসএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]