ফেলে দেওয়া ১৫০০ মাস্ক দিয়ে বিয়ের গাউন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২২ জুলাই ২০২১

বিয়ে বলে কথা। জাকজমকপূর্ণ সাজে কনে হাজির হবে বিয়ের মঞ্চে, এই ধ্যান-ধারণাকে বদলে দিলেন লন্ডনে জামিমা হ্যামবো্ নামে এক তরুণী। করোনা মহামারির মধ্যে ব্যবহৃত মাস্ক ফেলে না দিয়ে তৈরি হলো বিয়ের গাউন। আর সেই গাউন পড়ে হাজির কনে। গাউনটিতে ব্যবহার করা হয়েছে, দেড় হাজার মাস্ক। এ ছাড়া প্লাস্টিক পিপিই কিট ব্যবহার করা হয়েছে গাউনের ভেতরের দিকে। এমন ঘটনায় হইচই পড়ে গেছে নেটিজেনদের মাঝে, বলছে ইভনিং স্ট্যান্ডার্ড নামে ব্রিটেনের একটি স্থানীয় গণমাধ্যম।

‘হিচড’ নামের একটি ওয়েডিং ওয়েবসাইটের মাধ্যমে এই পোশাক বানানোর অর্ডার পান ডিজাইনার টম সিলভারউড। তারা বলছে, প্রতিদিন ১০ কোটির বেশি মাস্ক ব্রিটেনে বাতিল করা হয়। সেই মাস্ক থেকে যদি এমন কিছু সৃষ্টি করা যায়, তাহলে দূষণ অনেকটাই কমে। মূলত কোভিড বর্জ্য কমিয়ে পরিবেশ দূষণ রোধ করাই তাদের লক্ষ্য।

jagonews24

সংস্থাটির সম্পাদক সারাহ আল্যার্ড বলেন, ব্রিটেনে বিবাহের অনুষ্ঠান ফের শুরু হওয়ায় আমরা অত্যন্ত খুশি। এই গ্রীষ্মে হাজার খানেক বিয়ের অনুষ্ঠান হবে। যুগলের জন্য আবারও ভালো সময় ফিরে এসেছে।

করোনার কারণে বিয়েসহ সামাজিক অনুষ্ঠান করার উপর নিষেধাজ্ঞা ছিল ব্রিটেনে। সম্প্রতি সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়। আর সেটির প্রথম দিনেই লন্ডনের সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চে যে বিয়ের অনুষ্ঠান হয়, সেই অনুষ্ঠানের কনে পরেন মাস্কের তৈরি গাউন।

এসএনআর/এসএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]