হিমাচলে দুর্ঘটনায় প্রাণ হারানোর আগে টুইটারে তার শেষ পোস্ট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ২৬ জুলাই ২০২১

ভারতের হিমাচল প্রদেশে ভূমিধসে নিহত ৯ পর্যটকের মধ্যে দীপা শর্মা নামে এক আয়ুবের্দিক চিকিৎসকও ছিলেন। দুর্ঘটনার কয়েক মিনিট আগে তিনি সেখান থেকে তার একটি ছবি টুইটারে পোস্ট করেছিলেন। তার এমন মর্মান্তিক মৃত্যুর খবরে শোকাহত নেটিজেনরাও। এনডিটিভির খবরে জানা গেছে এসব তথ্য।

স্থানীয় সময় রোববার হিমাচলের কিন্নর জেলার বাদসেরি গ্রামে ভূমিধসের এ ঘটনা ঘটে। এ সময় পাহাড় থেকে বড় বড় পাথর গড়িয়ে একটি সেতু ও একটি গাড়ির ওপর পড়ে। এতে প্রাণ হারান গাড়িতে থাকা ৯ পর্যটক।

জয়পুর থেকে আসা দীপা শর্মা হিমাচলের কিন্নর জেলার নাগাস্তি আইটিবিপি (ইন্দো-তিব্বেতান বর্ডার পুলিশ) চেক-পোস্টে দাঁড়িয়ে তোলা তার শেষ ছবিটি পোস্ট করেছিলেন স্থানীয় সময় দুপুর ১২টা ৫৯ মিনিটে। আর দুর্ঘটনাটি ঘটে ১ টা ২৫ মিনিটে।

টুইটারে তিনি লিখেন, “ভারতের একেবারে শেষ প্রান্তে দাঁড়িয়ে আছি যে পর্যন্ত সাধারণ মানুষ যেতে পারে “ু এর আগে ৩৪ বছর বয়সী দীপা শর্মা আরও বেশ কয়েকটি ছবি পোস্ট করেন তার হিমাচল ট্যুরের।

হিমাচল মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় শোক প্রকাশ করেছেন। জাতীয় কল্যাণ তহবিল থেকে নিহতদের পরিবারকে ২ লাখ এবং আহতদের পরিবারকে ৫০ লাখ রুপি সহায়তা দেয়ার ঘোষণাও দেন তিনি।

এদিকে, কয়েকদিনের ভারি বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে বিপর্যস্ত ভারতের মহারাষ্ট্র, মুম্বাই ও গোয়া। বন্যাকবলিত মহারাষ্ট্র ও গোয়ায় এখনো অনেকে নিখোঁজ বলে আশঙ্কা করা হচ্ছে। মহারাষ্ট্রে বন্যা ও ভূমিধসে এ পর্যন্ত ১৩৮ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

এসএনআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]