বন্যা-ভূমিধসে মহারাষ্ট্রে ১৬৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ২৬ জুলাই ২০২১

টানা কয়েকদিনের বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ভারতের মহারাষ্ট্রে ১৬৪ জনের মৃত্যু হয়েছে, এখনো নিখোঁজ একশ জনের মতো। বন্যাদুর্গত এলাকা থেকে ২ লাখ ২৯ হাজার ৭৪ জনকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। এনডিটিভির খবরে এসব তথ্য জানা গেছে।

মহারাষ্ট্র রাজ্য সরকার জানিয়েছে, সোমবার পর্যন্ত মহারাষ্ট্রে ১৬৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শুধু রায়গাদ থেকে উদ্ধার করা হয়েছে ১১ জনের মরদেহ। রায়গাদে এ পর্যন্ত মারা গেছেন ৭১ জন, সাতারায় ২১, রত্নাগিরিতে ২১ জন, কোলাপুরে ৭ জন, থানেতে ১২ জন, মুম্বাই শহরতলিতে ৪ জন, সিন্ধুদুর্গে ২ জন ও পুনেতে ২ জনের মৃত্যু হয়েছে। বন্যাজনিত দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫৬ জন।

মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে যান আজ সোমবার। এসময় তিনি ভূক্তভোগীদের সঙ্গে কথা বলে খোঁজ খবর নেন। আশ্বাস দেন সব ধরণের সহায়তার।

jagonews24

রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত চিপলুন পরিদর্শন করেন গতকাল রোববার। রাজ্য সরকারের পক্ষ থেকে সব রকমের সাহায্য-সহযোগিতার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গতকাল রোববার উত্তর গোয়ায় যান রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্তও। তিনি বলেন, ১৯৮২ সালের পরে এতো ভয়ানক পরিস্থিতি আর হয়নি রাজ্যের। এমনকি সেই সময়ও এতো ক্ষয়ক্ষতি হয়নি, যা গত কয়েক দিনের বৃষ্টিতে হয়েছে।

এদিকে, আরও তিন-চারদিন ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অফিস। প্রতি বছর দক্ষিণ এশিয়ায় জুন ও সেপ্টেম্বরের এ সময়ের মধ্যে ভারি বর্ষণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে বহু মানুষের প্রাণহানির ঘটনা ঘটে।

এসএনআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]