পদত্যাগ করলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৬ জুলাই ২০২১

কর্নাটকের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন বি এস ইয়েদুরাপ্পা। দুপুর সাড়ে ১২টার দিকে রাজভবনে গিয়ে রাজ্যপাল থাওয়ার চন্দ গহলৌতের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। দুই বছর আগে ২৬ জুলাই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন ইয়েদুরাপ্পা। আজ সোমবার একই দিনে মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দিলেন প্রবীণ এই রাজনীতিক। ভারতের বিভিন্ন গণমাধ্যম সূত্রে এসব তথ্য জানা গেছে।

বি এস ইয়েদুরাপ্পা বলেন, আমাকে পদত্যাগের জন্য কোনো চাপ দেয়া হয়নি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, অমিত শাহ ও জেপি নাড্ডাকে ধন্যবাদ জানান ৭৫ বছর বয়সী এই রাজনীতিক।

বিধানসভায় দাঁড়িয়ে তার সরকারের কাজের খতিয়ান তুলে ধরতে গিয়ে কেঁদে ফেলেন ইয়েদুরাপ্পা। অধিবেশনে বক্তৃতা দিতে গিয়ে তিনি বলেন, ‘দুপুরেই পদত্যাগ করছি। অটলবিহারী বাজপেয়ী যখন প্রধানমন্ত্রী ছিলেন, তিনি আমায় কেন্দ্রের মন্ত্রী হওয়ার জন্য অনুরোধ করেছিলেন। কিন্তু আমি কর্নাটক ছেড়ে যেতে চাইনি। আমাকে বরাবরই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে। বিশেষ করে কোভিডের এই দু’বছর।’

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রবীণ নেতা বি এস ইয়েদুরাপ্পা। এইচ ডি কুমারাস্বামীর নেতৃত্বাধীন জোট সরকারের পতনের পর ২০১৯ সালে তিনি মুখ্যমন্ত্রী হন। এ নিয়ে চারবার মুখ্যমন্ত্রী হয়েছিলেন তিনি। কিন্তু কর্নাটকের এই মুখ্যমন্ত্রী কখনোই মেয়াদ পূরণ করতে পারেননি।

এসএনআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]