অস্ত্রসহ একঝাঁক ইসরায়েলি গুপ্তচর পাকড়াওয়ের দাবি ইরানের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২৭ জুলাই ২০২১
ছবি : সংগৃহীত

ইসরায়েলের হয়ে কাজ করা একঝাঁক গুপ্তচর গ্রেফতার এবং তাদের কাছে থাকা বিশাল অস্ত্রভাণ্ডারের সন্ধান মিলেছে বলে দাবি করেছে ইরান। তাদের দাবি, দেশটিতে চলমান পানি সংকট নিয়ে বিক্ষোভ উসকে দিতে এসব অস্ত্র ব্যবহারের পরিকল্পনা ছিল গুপ্তচরদের। ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে মঙ্গলবার এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ইরানে প্রায় দুই সপ্তাহ ধরে পানি সংকট নিয়ে বিক্ষোভ চলছে। দেশটির দক্ষিণাঞ্চলে শুরু হওয়া এ বিক্ষোভ ধীরে ধীরে ছড়িয়ে পড়ছে অন্য অঞ্চলগুলোতেও। এর মধ্যেই বিক্ষোভে উসকানিদাতা হিসেবে ইসরায়েলকে দায়ী করল তেহরান।

ইরানি কর্তৃপক্ষের অভিযোগ, সশস্ত্র ইসরায়েল অনুসারীরা বিক্ষোভে সহিংসতা উসকে দিচ্ছে। অবশ্য মানবাধিকার সংগঠনগুলোর দাবি, রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনীই বিক্ষোভকারীদের দিকে গুলি ছুড়েছে।

ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেছেন, মোসাদ এজেন্টরা শহরাঞ্চলে দাঙ্গা ও হত্যাকাণ্ডের জন্য ভারী অস্ত্র ব্যবহার করতে চেয়েছিল।

উদ্ধার করা অস্ত্রগুলোর মধ্যে পিস্তল, গ্রেনেড, অ্যাসল্ট রাইফেলসহ বিপুল পরিমাণ গুলি ছিল বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

ইরানের এমন দাবির বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি ইসরায়েল।

কেএএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]