রাসিকে এক কাউন্সিলরের তত্ত্বাবধানে চলবে দুটি ওয়ার্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ২৮ জুলাই ২০২১

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু ২৪ জুলাই ইন্তেকাল করেছেন। তার মৃত্যুর কারণে ওয়ার্ডের স্বাভাবিক কার্যক্রম চালিয়ে নিতে অতিরিক্ত দায়িত্ব হিসেবে এই দায়িত্ব পেয়েছেন রাসিক প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

কাউন্সিলর নির্বাচন না হওয়া পর্যন্ত তিনি একাই তত্ত্বাবধানে থাকবেন দুটি ওয়ার্ডের। মঙ্গলবার (২৭ জুলাই) রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব মো. মশিউর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

আদেশে উল্লেখ করা হয়েছে, রাজশাহী সিটি কর্পোরেশনের ৯ নম্বর সাধারণ আসনের কাউন্সিলর মো. রেজাউন নবী (দুদু) গত ২৪ জুলাই মৃত্যুবরণ করায় স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ১৭ (২) ধারার বিধান মতে নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে ১২নং নম্বর সাধারণ আসনের কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবুকে ৯ নম্বর সাধারণ আসনের দায়িত্ব (সাময়িক) পালনের আদেশ দেয়া হলো। এ আদেশ কর্তৃপক্ষের নির্দেশক্রমে জনস্বার্থে জারি করা হলো।

উল্লেখ্য, রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু শনিবার (২৪ জুলাই) দুপুর ১টার দিকে নগরীর দরগাপাড়া এলাকায় নিজ বাসভবনে মারা যান। প্রায় ছয় মাস ধরে তিনি কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন বলে জানা গেছে।

এ বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) সচিব মো. মশিউর রহমান বলেন, ১২ ও ৯ নম্বর ওয়ার্ড পাশাপাশি হওয়ায় প্যানেল মেয়র ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবুকে ওই ওয়ার্ডের অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে এ বিষয়ে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও রাসিক পরিচালনা পরিষদের সম্মতি ক্রমে ও স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন অনুযায়ী এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ফয়সাল আহমেদ/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]