বড় পদ নিয়েই কংগ্রেসে যোগ দিচ্ছেন পিকে?

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ পিএম, ২৯ জুলাই ২০২১
ফাইল ছবি

ভারতের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেসে যোগ দিতে পারেন ভোটকুশলী প্রশান্ত কিশোর তথা পিকে। কিছুদিন আগে গান্ধী পরিবারের সঙ্গে তার বৈঠকের পরই এই জল্পনা ছড়িয়েছিল। এখন তা রীতিমতো ডালপালা মেলে মহিরুহে পরিণত হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর, প্রশান্ত কিশোরকে কংগ্রেসে নেয়া হবে কি-না, নিলে তার ভূমিকা কী হবে- এসব নিয়ে দলের শীর্ষনেতাদের সঙ্গে পরামর্শ করেছেন রাহুল গান্ধী। সূত্র বলছে, বড়সড় পদ নিয়েই কংগ্রেসে যোগ দিতে চলেছেন পিকে। দলের গঠনতন্ত্রেও পরিবর্তন আনতে চান তিনি। এ বিষয়ে কংগ্রেসের শীর্ষনেতাদের মতামত জানতে চেয়েছেন রাহুল।

গত ২২ জুলাই ওই ভার্চ্যুয়াল বৈঠকে আরও উপস্থিত ছিলেন কমল নাথ, মল্লিকার্জুন খাড়্গে, এ কে অ্যান্টনি, অজয় মাকেন, আনন্দ শর্মা, হরিশ রাওয়াত, অম্বিকা সোনি এবং কে সি বেনুগোপাল। ওই বৈঠকে রাহুল দলীয় নেতাদের জানান প্রশান্তের সঙ্গে তার কী কী আলোচনা হয়েছে।

কংগ্রেস সূত্রের দাবি, প্রশান্ত কিশোরই রাহুলের কাছে কংগ্রেসকে নিয়ে নিজের পরিকল্পনা জানিয়েছেন এবং ভোটকুশলীর সেই পরিকল্পনাতেই ছিল তার কংগ্রেসে যোগদানের প্রস্তাব। আগামী কয়েকদিনের মধ্যেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন রাহুল।

রাহুল গান্ধী এবং প্রশান্ত কিশোর এর আগে ২০১৭ সালের উত্তরপ্রদেশ নির্বাচনে একসঙ্গে কাজ করেছিলেন। সেই অভিজ্ঞতা অবশ্য সুখকর হয়নি কারও জন্যই। পিকের ক্যারিয়ারে এখন পর্যন্ত ওই একটিই ব্যর্থতার দাগ রয়েছে। তাই এবার আর উপদেষ্টা নয়, সরাসরি কংগ্রেসের অংশ হিসেবেই মাঠে নামতে চাইছেন এ ভোটকুশলী।

সূত্র: সংবাদ প্রতিদিন

কেএএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]