ওমান উপকূলে ইসরায়েলি জাহাজে হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ৩০ জুলাই ২০২১
ফাইল ছবি

ওমান উপকূলে এক ইসরায়েলি ব্যবসায়ীর একটি জাহাজে হামলার ঘটনায় নাবিকদলের দুই সদস্য নিহত হয়েছেন। তাদের একজন ব্রিটেনের আরেক জন রোমানিয়ার বলে জানা গেছে। বৃহস্পতিবার রাতে ওমানের মাসিরাহ দ্বীপের উত্তর-পূর্বে এ ঘটনা ঘটে। আল জাজিরার খবরে জানা গেছে এসব তথ্য।

ইসরায়েলি ধনকুবের ইয়েল ওফের মালিকানাধীন জোডিয়াক গ্রুপের অংশীদার লন্ডনভিত্তিক জোডিয়াক ম্যানেজমেন্ট শুক্রবার এক বিবৃতিতে জানায়, হামলার শিকার জাহাজটি হলো লাইবেরিয়ার পতাকাবাহী তেলের ট্যাংকার মারসার স্ট্রিট। এটি জাপানের মালিকানাধীন।

যদিও ওই ব্যবসায়ীর কোম্পানির তরফ থেকে বলা হয়েছে, এটি সন্দেহভাজন ডাকাতির ঘটনা। তবে ব্রিটিশ কর্মকর্তারা জানিয়েছেন, ওমান উপকূলে হামলার ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

জোডিয়াক ম্যানেজমেন্টের টুইটার পোস্টে বলা হয়েছে, ‘ঘটনার সময় জাহাজটি ভারত মহাসাগরের উত্তরে ছিলো, এটি দার এস সালাম থেকে ফুজাইরাহ বন্দরের দিকে যাচ্ছিলো।’

তাৎক্ষণিকভাবে ওমান হামলার কথা স্বীকার করেনি। ইসরায়েলি কর্মকর্তাদেরও এ নিয়ে এখন পর্যন্ত কোনও মন্তব্য পাওয়া যায়নি।

কয়েক বছর ধরে উপসাগরীয় অঞ্চলে ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এর আগেও এ অঞ্চলে জাহাজে দুটি বড় ধরনের হামলার জন্য ইরানকে দায়ী করে যুক্তরাষ্ট্র। যদিও ইরান তা প্রত্যাখ্যান করে। সম্প্রতি ইরান ও ইসরায়েল একে অপরের জাহাজে হামলার অভিযোগ করে আসছে। এর মাঝেই এমন ঘটনা।

এসএনআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]