পাঞ্জাব সীমান্তে ২ অনুপ্রবেশকারীকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ৩১ জুলাই ২০২১
ফাইল ছবি

ভারতের পাঞ্জাব রাজ্যের আন্তর্জাতিক সীমান্তে দুই পাকিস্তানি অনুপ্রবেশকারীকে গুলি করে হত্যা করেছে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। শনিবার বিএসএফ-এর এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, পাঞ্জাবের তারণ তারাণ জেলায় ওই ঘটনা ঘটেছে।

বিএসএফ-এর ওই কর্মকর্তা জানান, স্থানীয় সময় শুক্রবার রাত ৮টা ৪৮ মিনিটে সীমান্তের কাছে সন্দেহভাজন চলাচল তাদের নজরে আসে। এরপর তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করে অনুপ্রবেশের বিষয়টি নিশ্চিক হন।

বিএসএফ-এর পক্ষ থেকে অনুপ্রবেশকারীদের সতর্ক করা হয়। কিন্তু তারা সেই সতর্কতা কানেই তোলেনি। ফলে তাদের লক্ষ্য করে গুলি চালায় বিএসএফ সদস্যরা।

পাঞ্জাব সীমান্ত দিয়ে এর আগেও এভাবে অনুপ্রবেশের চেষ্টা করা হয়েছে। তাই ওই এলাকায় সবসময় সতর্ক থাকে বিএসএফ।ভারতের দাবি, পাকিস্তান থেকে বিভিন্ন মাদক পাঞ্জাবের যুব সমাজকে চালান করে ওই অনুপ্রবেশকারীরা। ফলে ওই রাজ্যের যুবসমাজ ক্রমশই মাদকাসক্ত হয়ে পড়ছে।

এর আগে, গত বছরের আগস্টে পাঞ্জাবের ইন্দো-পাক সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের সময় পাঁচ অনুপ্রবেশকারী বিএসএফ-এর গুলিতে নিহত হয়।

সে সময় জানানো হয়, ওই অনুপ্রবেশকারীরা তারণ তারাণ জেলার খেমকরণ সীমানা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিল। তখনই তা নজরে আসে বিএসএফের। এরপরেই গুলি করে হত্যা করা হয় অনুপ্রবেশকারীদের।

টিটিএন/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]