জম্মু-কাশ্মীরের ১৪ জায়গায় সাঁড়াশি অভিযানে এনআইএ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ৩১ জুলাই ২০২১

জম্মু-কাশ্মীরে দুটি জায়গা থেকে আইইডি (ইম্পোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস) উদ্ধারের জেরে উপত্যকার ১৪টি স্থানে সাঁড়াশি অভিযান চালাচ্ছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। জম্মু বিমানবন্দরে ভারতীয় বিমান বাহিনীর ঘাঁটিতে একটি সামরিক স্থাপনায় ড্রোন হামলার পর এ অভিযান শুরু করল সরকারি সংস্থাটি। খবর এনডিটিভির।

সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানিয়েছেন, গত ২৭ জুন জম্মু থেকে আইইডি উদ্ধার করা হয়েছিল, দ্বিতীয় ঘটনাটি লস্কর-ই-মুস্তফা সংশ্লিষ্ট। এগুলোর জেরে জম্মুর সুনজোয়ান ছাড়াও কাশ্মীরের শোপিয়ান, অনন্তনাগ এবং বনিহালে অভিযান চালানো হচ্ছে।

jagonews24

গত জুন মাসে লেফটেন্যান্ট জেনারেল ডিপি পাণ্ডে এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, পাকিস্তানের সহায়তায় এসব হামলা হয়েছে এবং এতে দুটি সন্ত্রাসী সংগঠন জড়িত।

গত সপ্তাহে ভারতের সীমান্তরক্ষী বাহিনী এবং পাকিস্তানের রেঞ্জার্সের মধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠকে জম্মু অঞ্চলে পাকিস্তানিদের ড্রোন কার্যক্রমের তীব্র প্রতিবাদ জানান ভারতীয় কর্মকর্তারা।

গত ২৭ জুন পাকিস্তান সীমান্ত থেকে ১৪ কিলোমিটার দূরে সর্বোচ্চ নিরাপত্তাবেষ্টিত জম্মু বিমানবন্দরে হামলার ঘটনায় ভারতীয় বিমান বাহিনীর দুই সদস্য আহত হন।

এমএসএম/কেএএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]