নাইজেরিয়ায় সন্ত্রাসীদের হামলায় ১৫ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ এএম, ০২ আগস্ট ২০২১
ফাইল ছবি

নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলে সন্ত্রাসীদের হামলায় ১৫ সেনা সদস্য নিহত হয়েছেন। গত শনিবার এ হামলার ঘটনা ঘটে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে কাতারভিত্তিক বার্তা সংস্থা আল জাজিরা।

রোববার দেশটির মন্ত্রণালয় আরও জানায়, সন্ত্রাসীরা একটি সেনা সদস্যদের একটি মিশনে হামলা চালায়। এসময় ব্যাপক বিস্ফোরণে হতাহতের এ ঘটনা ঘটে। হামলায় ১৫ সেনা সদস্য নিহত, ৭ জন আহত আর ৬ জন এখনো নিখোঁজ বলে জানিয়েছে তারা।

প্রতিবেশী দেশ মালি ও বারকিনা ফাসোর মতো নাইজেরিয়াও ইসলামী জঙ্গি গোষ্ঠী আল কায়েদা ও আইএসের নিয়মিত টার্গেটে পরিণত হয়েছে বলে অভিযোগ করছে তারা।

এ বছরের জানুয়ারিতে আরও একটি হামলায় সন্দেহভাজন জঙ্গীরা একশ জন নিরীহ মানুষকে হত্যা করে। গত মার্চে তহুয়া অঞ্চলে আরও একটি হামলায় ১৩৭ জন নিহত হন।

২০১২ ও ২০১৩ সালের পর থেকে আফ্রিকার বড় একটি অংশের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সন্ত্রাসী গোষ্ঠীগুলো। এরপর থেকেই সেখানকার সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় ভুগছে। প্রায়ই পশ্চিমা সেনাদের সঙ্গে সংঘর্ষের মধ্যে পড়ে নিহত হচ্ছে সাধারণ মানুষ।

এসএনআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]