লেবানন থেকে ইসরায়েলে তিনটি রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৬ পিএম, ০৪ আগস্ট ২০২১
ছবি সংগৃহীত

লেবানন থেকে ইসরায়েলে অন্তত তিনটি রকেট হামলা চালানো হয়েছে। জবাবে কামানের গোলা ছুড়েছে ইসরায়েলিরা। এতে সীমান্ত এলাকায় উত্তেজনা তৈরি হলেও এখন পর্যন্ত কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। হামলার দায় স্বীকারও করেনি কেউ।

ইসরায়েলি সামরিক বাহিনীর বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বুধবার লেবানন থেকে ইসরায়েলের দিকে তিনটি রকেট ছোড়া হয়। এর মধ্যে একটি সীমান্ত পার হওয়ার আগেই মাটিতে পড়ে এবং বাকি দুটি ইসরায়েলে আঘাত হানে।

ইরানি সংবাদমাধ্যম পার্সটুডের খবরে বলা হয়েছে, রকেট হামলার পরপরই ইসরায়েলের কাইরাত শিমোনাসহ আরও কয়েকটি এলাকায় সতর্কতা সাইরেন বাজানো হয়। আকস্মিক সাইরেন বেজে ওঠায় ভূগর্ভস্থ আশ্রয়কেন্দ্রে জড়ো হয় আতঙ্কিত ইসরায়েলিরা।

একটি ভিডিওতে দেখা যায়, লেবানন থেকে ছোড়া রকেট বিস্ফোরণের পর সেখানে আগুন ধরে গেছে। কাইরাত শিমোনা শহরের কাছে ওই রকেটটি বিস্ফোরিত হয়।

ইসরায়েলি গণমাধ্যমগুলো জানিয়েছে, শহরের মেয়র স্থানীয়দের নিরাপদ আশ্রয়কেন্দ্রে থাকার আহ্বান জানিয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সবাইকে সেখানে থাকার নির্দেশনা দিয়েছেন তিনি।

কেএএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]