নিউজিল্যান্ডের মার্কেটের ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বললেন জেসিন্ডা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২১

নিউজিল্যান্ডের অকল্যান্ডে সুপারমার্কেটে হামলার ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে আখ্যায়িত করেছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন। তিনি এ ধরনের হামলাকে অত্যন্ত নিন্দনীয় উল্লেখ করে বলেন, হামলাকারী শ্রীলঙ্কান নাগরিক। ২০১১ সালে ওই ব্যক্তি নিউজিল্যান্ডে আসে। ছুরিকাঘাতে হামলার ঘটনায় আহত হয়েছেন ছয় জন। পরে পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছে বলে জানা গেছে। খবর আল-জাজিরার।

তিনি আরও বলেন, হামলাকারী ইসলামিক স্টেটের (আইএস) মতাদর্শে বিশ্বাসী।

স্থানীয় সময় শুক্রবার দুপুর ২টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে। স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, এক ব্যক্তি মার্কেটে প্রবেশ করে ছুরিকাঘাত করে বেশ কয়েকজনকে। এসময় ছয়জন আহত হন। লোকজন ছোটাছুটি করতে থাকেন ভয়ে। উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয় পুরো এলাকায়।

পরে পুলিশ ঘটনাটি নিশ্চিত করে জানায়, নিউ লেন সুপারমার্কেটে এক ব্যক্তি প্রবেশ করার পর ছুরিকাঘাত করে লোকজনকে। এতে বেশ কয়েকজন আহত হন। পুলিশ ওই ব্যক্তিকে শনাক্ত করে এবং গুলিতে সে ঘটনাস্থলেই নিহত হয়। তবে নিহত ব্যক্তির নাম-পরিচয় এখনো জানা যায়নি।

এমএসএম/এসএনআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]