এরদোয়ানের আগেই ফিতা কেটে টানেল উদ্বোধন করলো শিশুটি!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১৯ এএম, ১০ সেপ্টেম্বর ২০২১
ছবি: সংগৃহীত

তুরস্কে একটি হাইওয়ে টানেল উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। এসময় তার সামনে ফিতা ধরে রাখা হয়েছিল, যা কাটার মাধ্যমে টানেলটি উদ্বোধন হওয়ার কথা। কিন্তু এরদোয়ানের আগেই আচমকা ফিতাটি কেটে দেয় এক শিশু। প্রেসিডেন্ট পেছনে দাঁড়িয়ে থাকা অবস্থায় ছোট্ট শিশু ফিতা কেটে দেওয়ার এ ঘটনা ভাইরাল হতে সময় লাগেনি মোটেও।

গত ৫ সেপ্টেম্বর বার্তা সংস্থা রয়টার্সের শেয়ার করা ওই ভিডিওতে দেখা যায়, অনুষ্ঠানের মঞ্চে প্রেসিডেন্ট এরদোয়ান ও অন্য কর্মকর্তাদের সামনে একদল শিশু দাঁড়ানো। মঞ্চের অন্য পাশ থেকে তখন ঘোষণা চলছিল। হঠাৎ সামনে দাঁড়িয়ে থাকা এক শিশু কাঁচি দিয়ে ফিতাটি কেটে দেয়।

পরে অবশ্য ভুল বুঝতে পেরে কাটা ফিতা আবার জায়গামতো রাখার চেষ্টা করে শিশুটি। বিষয়টি নজর এড়ায়নি এরদোয়ানের। তিনি শিশুটির মাথায় টোকা দিয়ে কথা বলেন। অনুষ্ঠানের শেষেও মঞ্চের ওই শিশুদের সঙ্গে কথা হয় প্রেসিডেন্টের, এসময় ‘হাই ফাইভ’ও করেন তারা।

রয়টার্সের ভিডিওটি এ পর্যন্ত প্রায় ২ লাখ ৭০ হাজারবার দেখা হয়েছে। বেশিরভাগ লোকই বিষয়টিকে ইতিবাচকভাবে দেখেছেন। একজন লিখেছেন, দেশের ভবিষ্যতের ছোট্ট হাতে টানেলটির উদ্বোধন হলো। শেষ ভালো যার, সব ভালো তার।

পরে এক ব্যক্তি মূল ঘটনাটি ব্যাখ্যা করে জানিয়েছেন, সেদিন ফিতা কাটার কাজটি এরদোয়ানের নয়, বরং ওই শিশুদেরই করার কথা ছিল। এ জন্য তাদের হাতে কাঁচিও দেওয়া হয়েছিল। ওই শিশুটি শুধু ভুলক্রমে কিছুক্ষণ আগে ফিতা কেটে ফেলে।

সূত্র: এনডিটিভি

কেএএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]