ডেমোক্রেটিক সদরদপ্তরের পাশে চাপাতি-বেয়োনেটসহ গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:২৪ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২১
ছবি ক্যাপিটল পুলিশের টুইটার থেকে নেওয়া

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে চাপাতি ও অন্যান্য নিষিদ্ধ সরঞ্জামসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ক্যাপিটল পুলিশ।

ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির সদরদপ্তরের কাছ থেকে পিকআপসহ তাকে গ্রেফতার করা হয়। সোমবার (১৩ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানায় ক্যাপিটল পুলিশ।

গ্রেফতার ব্যক্তির নাম ডোনাল্ড ক্রেইগহেড (৪৪)। তিনি ক্যালিফোর্নিয়ার বাসিন্দা।

মার্কিন পুলিশ কর্মকর্তারা জানান, রোববার মধ্যরাতে তারা একটি পিকআপ দেখতে পান। যার কোনো নম্বর প্লেট ছিল না। নম্বর প্লেটের জায়গায় ছিল মার্কিন পতাকার ছবি। এতে তাদের সন্দেহ হয়। পরে তারা পিকআপের দরজা খুলে দেখেন সেখানে চরমপন্থী গ্রুপের চিহ্ন আঁকা। এছাড়া গাড়িটির ভেতর মেলে চাপাতি, বেয়োনেট (বন্দুকের মুখে লাগানো সোজা ছুরি) ও ম্যাচসহ আরও কিছু অবৈধ যন্ত্র। পরে গাড়িচালক ডোনাল্ড ক্রেইগহেডকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে নিষিদ্ধ অস্ত্র রাখার অভিযোগ আনা হয়েছে।

jagonews24

পুলিশ আরও জানায়, ওই ব্যক্তিকে যখন থামানো হয়, তখন তিনি টহল দিচ্ছেন বলেন দাবি করেন। এছাড়া ‘হোয়াইট সুপ্রিমিস্ট’ মতাদর্শের কথা বলা শুরু করেন।

ডোনাল্ড ক্রেইগহেডকে গ্রেফতারের ঘটনায় পুলিশ কর্মকর্তাদের প্রশংসা করেছেন
ক্যাপিটল পুলিশপ্রধান টম ম্যানগার। তিনি বলেন, এটি পুলিশের ভালো কাজ।

টম ম্যানগার জানান, ক্যাপিটলের চারপাশে দেয়াল স্থাপনের পরিকল্পনা করেছে পুলিশ। মিলেছে যার অনুমতিও।

চলতি বছরের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের জাতীয় সংসদ ভবন ক্যাপিটল হিলে নজিরবিহীন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্রবাদী সমর্থকরা এই হামলা চালায়। হামলায় ক্যাপিটল পুলিশের অফিসার ব্রায়ান সিকনিকসহ পাঁচজন প্রাণ হারান। সূত্র: বিবিসি, সিএনএন

জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]