চীনে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১
ছবি: সংগৃহীত

চীনে একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে আঘাত হানা ওই ভূমিকম্পে কমপক্ষে তিনজন নিহত হয়েছে। ভূমিকম্পের পর জরুরি সেবার কাজ শুরু হয়েছে। খবর রয়টার্সের।

সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, কমপক্ষে তিনজন নিহত হয়েছে এবং আরও ৫৯ জন আহত হয়েছে। চীনের ভূমিকম্প নেটওয়ার্ক কেন্দ্র (সিইএনসি) জানিয়েছে, সিচুয়ান প্রদেশের লুক্সিয়ান কাউন্টিতে স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে ভূমিকম্পটি আঘাত হানে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ভূমিকম্পে দুই শতাধিক বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন পর্যন্ত ৬ হাজার ৯০৪ জন বাসিন্দাকে সরিয়ে নেওয়া হয়েছে।

চার হাজারের বেশি উদ্ধারকর্মীদের একটি দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। সিইএনসি জানিয়েছে, ভূমিকম্পটির গভীরতা ছিল ১০ কিলোমিটার (৬ মাইল)। এর কেন্দ্রস্থল ছিল ২৯ দশমিক ২ ডিগ্রী উত্তর অক্ষাংশে এবং ১০৫ দশমিক ৩৪ ডিগ্রী পূর্ব দ্রাঘিমাংশে।

টিটিএন/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]