ফ্রান্সে টিকা না নেওয়ায় ৩ হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:২২ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১

ফ্রান্সে কয়েক হাজার স্বাস্থ্যকর্মীকে নির্ধারিত সময়সীমার মধ্যে করোনার টিকা না নেওয়ার কারণে বরখাস্ত করার খবর পাওয়া গেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বিনা বেতনে এ সপ্তাহে তাদের বরখাস্ত করা হয়। দ্যা গার্ডিয়ানের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরান জানিয়েছেন, বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্র ও ক্লিনিকে কর্মরত স্বাস্থ্যকর্মী যারা টিকা নেননি, এরকম তিন হাজার জনকে বুধবার নোটিস দেওয়া হয়। করোনা মহামারিতে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ফা্রন্সে ২৭ লাখ স্বাস্থ্যকর্মী কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।

jagonews24

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ গত জুলাই মাসে হাসপাতালের স্টাফ, নার্সিং হোমের অবসরপ্রাপ্ত কর্মী এবং ফায়ার সার্ভিস কর্মীদের আল্টিমেটাম দেন যে, ১৫ সেপ্টেম্বরের মধ্যে অন্তত এক ডোজ করোনার টিকা নিতে হবে। টিকা না নিলে শাস্তি হিসেবে বিনা বেতনে বরখাস্ত করার কড়া হুঁশিয়ারিও দেন তিনি।

দেশটির জাতীয় স্বাস্থ্য সংস্থা গত সপ্তাহে ধারণা দেয় যে, হাসপাতালের ১২ শতাংশ স্টাফ এবং ৬ শতাংশ বেসরকারি চিকিৎসক এখনো টিকা নেননি।

এসএনআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]