মোদীর সাবেক মন্ত্রী বাবুল সুপ্রিয়ও ভিড়লেন মমতার দলে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৯ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২১
ছবি: টুইটার

এখনো কাটেনি নরেন্দ্র মোদীর জন্মদিনের রেশ। এরই মধ্যে বিজেপিতে দলবদলের সুর। শনিবারের (১৮ সেপ্টেম্বর) দুপুরে হঠাৎ করে বিজেপি ছেড়ে মমতার তৃণমূলে যোগ দেন ভারতের সংসদ সদস্য ও মোদী সরকারের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। আনন্দবাজারের খবর।

বাবুল সুপ্রিয় ভারতের আসানসোলের সংসদ সদস্য। সম্প্রতি দেশটির কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল করলে মন্ত্রিত্ব খোয়ান তিনি। এরপর থেকেই ক্ষোভ প্রকাশ করে আসছেন মোদী সরকারের দুই বারের এই মন্ত্রী। এমনকি তিনি রাজনীতি ছাড়ার ঘোষণা দেন।

ততক্ষণে বিষয়টি সমাধানে উদ্যোগী হয়ে ওঠে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বৈঠকে বসেন দলটির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা।

তবে বৈঠকের পর বাবুল জানিয়েছিলেন তিনি রাজনীতি ছেড়ে দিলেও অন্য কোনো দলে যোগ দেবেন না। কিন্তু হঠাৎ কলকাতার ক্যামাক স্ট্রিটের দপ্তরে গিয়ে তৃণমূলে যোগ দেন।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বিজেপি ছাড়েন বাবুল। তার এই দলবদল শুধু বিজেপির কাছেই নয়, তৃণমূলের কাছেও চমক।

বাবুল সুপ্রিয় বললেন, তৃণমূলে যোগ দিয়ে আমি গর্বিত। এবার দেশসেবায় কাজ করতে পারব।

এদিকে দক্ষিণ কলকাতার ভবানীপুর আসনের উপ-নির্বাচনের আগে বাবুল সুপ্রিয়র তৃণমূলে যোগদান বিজেপির জন্য বড় ধাক্কা বলে মনে করছেন অনেকে। ৩০ সেপ্টেম্বর এ আসনে নির্বাচন হওয়ার কথা রয়েছে।

এর আগে তৃণমূলে যোগ দেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক তথা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়। এরপর একে একে আরও তিন বিধায়ক বিজেপি ছেড়ে তৃণমূলে যান।

তারা হলেন- বিষ্ণুপুরের তন্ময় ঘোষ, বাগদার বিশ্বজিৎ দাস, কালিয়াগঞ্জের সৌমেন রায়। আশঙ্কা করা হচ্ছে আরও অনেকে বিজেপি ছাড়তে পারেন।

জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]