১০ বছর পর জর্ডানে সিরিয়ার সামরিক প্রধান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১

দুই দেশের সীমান্তে স্থিতিশীলতা বজায় রাখতে জর্ডান সফরে গেলেন সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী। সিরিয়া সংকট শুরু হওয়ার ১০ বছর পর এটাই জর্ডানে সিরিয়ার কোনো প্রতিরক্ষামন্ত্রীর প্রথম সফর। সোমবার (২০ সেপ্টেম্বর) কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জর্ডান সেনাবাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল ইউসুফ হুনাইতি সিরিয়ার প্রতিরক্ষামন্ত্রী ও চিফ অব স্টাফ আলী আইয়ুবের সঙ্গে রোববার (১৯ সেপ্টেম্বর) দামেস্কের দক্ষিণের প্রধান শহর ডেরার পরিস্থিতি, সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ও মাদকদ্রব্য পাচার নিয়ে আলোচনা করেন।

jagonews24

জর্ডানের সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ভবিষ্যতে দুই দেশের সব সাধারণ ইস্যুর সমন্বয়কে আরও জোরদার করার জন্য আলোচনা হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, জর্ডানের সেনা কমান্ডারের আমন্ত্রণে এ সফর হয়েছে এবং প্রতিরক্ষামন্ত্রী আইয়ুবের সঙ্গে শীর্ষ সেনা কর্মকর্তারাও আছেন। সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই এবং সীমান্ত নিয়ন্ত্রণ ব্যবস্থাই আলোচনার প্রধান লক্ষ্য।

এমএসএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]