দুবাইয়ে দুই দিনব্যাপী গ্লোবাল বিজনেস সামিট

মুহাম্মাদ ইছমাইল
মুহাম্মাদ ইছমাইল মুহাম্মাদ ইছমাইল , আরব আমিরাত প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৪৬ এএম, ২২ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি ও বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে আগামী ২৯-৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে ‘দ্বিতীয় গ্লোবাল বিজনেস সামিট-২০২১’। এবারের সামিটের প্রতিপাদ্য ‘কানেক্ট ইয়োর বিজনেস’।

দুবাইয়ের ক্রাউন প্লাজায় অনুষ্ঠিতব্য এ সামিটের আয়োজন করছে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন। উদ্বোধনী দিনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এবং সমাপনী দিন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এতে উপস্থিত থাকার কথা রয়েছে।

আয়োজকরা জানায়, বাংলাদেশের উন্নয়ন, অর্থনীতি, বিনিয়োগ ও ব্যাপক সম্ভাবনার বিষয়গুলো বিশ্ববাজারে তুলে ধরা ও পৃথিবীর বিভিন্ন দেশে বাণিজ্য সম্প্রসারণ এবং বাংলাদেশি ব্যবসায়ীদের অবস্থান সুসংহত করার লক্ষ্যে দুবাইয়ে গ্লোবাল বিজনেস সামিট-এর আয়োজন করা হচ্ছে।

এনআরবি সিআইপি এসোসিয়েশনের সভাপতি মাহতাবুর রহমান নাসির জানান, সামিটে দুটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী ছাড়াও আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া, এশিয়া ও আফ্রিকা অঞ্চলসহ মোট ৩২টি দেশের প্রবাসী ব্যবসায়ীরা অংশগ্রহণ করবেন। এতে এফবিসিসিআই, ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, চট্টগ্রাম চেম্বার অব কমার্স, সিলেট চেম্বার অব কমার্সের ব্যবসায়ীরাও যোগ দিবেন।

মাহতাবুর রহমান নাসির বলেন, দূতাবাস-কনস্যুলেটের সঙ্গে ব্যবসায়ীরা মিলিত হয়ে কাজ করছি। বাংলাদেশের উন্নয়ন, বিনিয়োগের যে খাতগুলো তৈরি হয়েছে সেগুলো এবাবের বিজনেস সামিটে তুলে ধরা হবে। দেশ থেকে সামিটে অংশগ্রহণে আগ্রহী ব্যবসায়ীদের ভিসা ইতিমধ্যে হয়ে গেছে। বিমানবন্দরে আরটি পিসিআর ল্যাব না থাকলেও বিশেষ ব্যবস্থায় অতিথিরা দুবাই পৌঁছাতে পারবেন।

প্রবাসী ব্যবসায়ী সিআইপি শেখ ফরিদ আহমেদ বলেন, আসন্ন বিজনেস সামিটের মাধ্যমে বাংলাদেশে বিনিয়োগের নতুন দিগন্ত উন্মোচিত হবে। এছাড়া ব্যবসায়ীরা এক্সপো ২০২০ ঘুরে দেখে নিজ দেশে ব্যবসায়িক উন্নয়নে অভিজ্ঞতাগুলো কাজে লাগতে পারবেন।

এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]