উড়িষ্যায় হাতি উদ্ধারের ছবি তুলতে গিয়ে প্রাণ গেলো সাংবাদিকের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৩৮ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২১
ছবি: সংগৃহীত

উড়িষ্যার মহানদীতে আটকেপড়া এক হাতিকে বাঁচানোর অভিযানে উদ্ধারকারীদের সঙ্গে গিয়ে প্রাণ হারিয়েছেন উড়িষ্যা টেলিভিশন লিমিটেডের সাংবাদিক অরিন্দম দাস। তার সঙ্গে ছিলেন ফটোগ্রাফার প্রভাব সিনহা। প্রাণে বাঁচলেও তিনি বর্তমানে সঙ্কটজনকভাবে হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার দুপুরে উড়িষ্যার কটকের কাছে মুণ্ডলী বাঁধে এই ঘটনা ঘটে। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

প্রতিবেদন থেকে জানা যায়, মহানদী পার হতে গিয়ে আটকেপড়ে একটি হাতি। নদীর স্রোতে নড়াচড়া করারও ক্ষমতা ছিল না হাতিটির। হাতি উদ্ধারের ছবি তুলতে রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি উদ্ধারকারী দলের সঙ্গে গিয়েছিলেন অরিন্দম ও তার সহকর্মী। হাতির কাছেও পৌঁছে গিয়েছিল তাদের নৌকা। সেই সময়ই ঘটে দুর্ঘটনা ঘটে।

স্রোতে পানির তোড়ে ব্যারাজের কংক্রিটের ঢাল বেয়ে তলিয়ে যায় অরিন্দমদের নৌকা। উপরে উঠার অনেক চেষ্টা করেছিলেন তারা। উপরে সেতু থেকে তাদের দিকে জালও ফেলা হয়। অত্যধিক স্রোতের কারণে হাবুডুবু খেতে খেতে জ্ঞান হারান অরিন্দম।

অরিন্দম ও তার সহকর্মীকে উদ্ধার করে কটকের এসসিবি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকদের চেষ্টা সত্ত্বেও বাঁচানো যায়নি অরিন্দমকে। বর্তমানে তার সহকর্মী প্রভাব হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]