উপ-নির্বাচনের কারণে কলকাতায় পাঁচদিন বন্ধ মদের দোকান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:২৮ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২১
ছবি: সংগৃহীত

ভবানীপুরে উপ-নির্বাচনকে কেন্দ্র করে কলকাতায় পাঁচদিন বন্ধ থাকবে মদের দোকান। ওই পাঁচদিন শহরের পানশালাও বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এমনকি রেস্তোরাঁ বা হোটেলেও মদপান করা যাবে না।

চলতি মাসের ২৮ সেপ্টেম্বর থেকে তিনদিন ও পরের মাসের দুইদিন- মোট পাঁচদিন শহরে মদ কেনাবেচা বন্ধ থাকবে বলে জানিয়েছে আবগারি দফতর। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে এমন তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, ভবানীপুর বিধানসভা কেন্দ্রে আগামী ৩০ সেপ্টেম্বর উপ-নির্বাচন। তার আগে নির্বাচন কমিশনের নির্দেশে শহরের সব মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্যের আবগারি দপ্তর। এ নির্দেশনা দিয়ে আবগারি দপ্তর থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে আবগারি দপ্তর জানিয়েছে, ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৩০ সেপ্টেম্বর উপ-নির্বাচনের দিন সন্ধ্যা ৭টা পর্যন্ত কলকাতার সব মদের দোকান বা পানশালা বন্ধ রাখতে হবে। এমনকি হোটেল-রেস্তোরাঁয়ও মদ বিক্রি করা যাবে না। এরপর ৩ অক্টোবর ভবানীপুরে উপ-নির্বাচনের ফল ঘোষণা করা হবে। ফলে ওই দিনও শহরে মদ কেনাবেচা বন্ধ রাখতে হবে।

অন্যদিকে ১ অক্টোবর মদের দোকান খোলা থাকলেও পরের দিন অর্থাৎ ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী উপলক্ষে তা বন্ধ থাকবে। ফলে, মোট পাঁচদিন মদের দোকান বা পানশালা খোলা যাবে না।

পাঁচদিনের সরকারি নিষেধাজ্ঞার জেরে মদের ব্যবসায় লোকসানের আশঙ্কা করছেন মদের দোকান মালিক থেকে শুরু করে পানশালা বা হোটেল-রেস্তোরাঁ কর্তৃপক্ষ।

ইস্টার্ন ইন্ডিয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সুদেশ পোদ্দার গণমাধ্যমকে বলেন, ‘উপনির্বাচনের জন্য পাঁচদিন ব্যবসা বন্ধ থাকলে আমরা বড় ধরনের ক্ষতির মুখে পড়বো। তবে লোকসান হলেও এই নির্দেশ মেনে চলতে হবে বলে জানান তিনি।

এআরএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]