কলম্বিয়ায় হাঙরের সাড়ে ৩ হাজার পাখনা জব্দ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:২০ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

হাঙরের কয়েক হাজার পাখনা জব্দ করেছে কলম্বিয়া। বোগোতা বিমানবন্দর থেকে হংকংয়ে পাচার হওয়ার সময় হাঙরের সাড়ে তিন হাজারের মতো পাখনার একটি বড় চালান জব্দ করা হয়েছে। কলম্বিয়া কর্তৃপক্ষ শুক্রবার(২৪ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করে বলে সিএনএন-এর এক প্রতিবেদনে জানানো হয়েছে।

কলম্বিয়ার পরিবেশবিষয়ক কর্তৃপক্ষ জানায়, যেসব পাখনা উদ্ধার করা হয়েছে তা কমপক্ষে ৯শ থেকে এক হাজার হাঙরের হবে এবং পাখনাগুলোর দৈর্ঘ্য ১ থেকে ৫ মিটার (৩ থেকে ১৬ ফুট)। স্বাস্থ্যের জন্য উপকারি হিসাবে বেশ কয়েকটি দেশে হাঙরের পাখনা বিক্রি হয়।

jagonews24

বোগোতার পরিবেশমন্ত্রী ক্যারোলিনা উরুটিয়া বলেন, কলম্বিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রোল্ডানিলো থেকে অবৈধভাবে প্যাকেজিং করে এসব পাখনা পাচার করা হচ্ছিল।

এর আগে একটি জাহাজ কোম্পানির পক্ষ থেকে পাচারের বিষয়ে পরিবেশবিষয়ক কর্তৃপক্ষ ও পুলিশকে সতর্ক করা হয়েছিল বলেও জানান তিনি।

jagonews24

দেশটির পুলিশ এই ঘটনার তদন্ত করছে উল্লেখ করে তিনি আরও বলেন, ওই জাহাজ কোম্পানির সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কোথা থেকে এবং কিভাবে এই চালান পাচার করা হচ্ছিল এবং কোথায় যাচ্ছিল তার বিস্তারিত তথ্য জানার চেষ্টা চলছে।

এসএনআর/টিটিএন/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]