স্পেনের ক্যানেরি দ্বীপপুঞ্জে ফের অগ্নুৎপাত, সব ফ্লাইট বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১

স্পেনের ক্যানেরি দ্বীপপুঞ্জের আগ্নেয়গিরিতে নতুন আরেকটি গর্ত থেকে অগ্নুৎপাত শুরু হওয়ায় লা পালমা দ্বীপের সব ফ্লাইট বন্ধ করা হয়েছে। শুক্রবার বিভিন্ন রুটে সাতটি ফ্লাইট পরিচালনা করার কথা ছিল। কিন্তু আকাশ কালো ধোঁয়ায় ঢেকে যাওয়ায় তা বাতিল করা হয়েছে। খবর আল-জাজিরা।

স্প্যানিশ ক্যারিয়ার বিন্টার এক টুইটার বার্তায় জানিয়েছে, আমরা কখন পুনরায় ফ্লাইট চালু করতে পারব তা সঠিকভাবে বলা সম্ভাব নয়।

আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, পুরো এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেছে। সামনের দিনগুলোতে কী হতে যাচ্ছে তা কেউ বলতে পারছে না। কালো ছাইয়ে আকাশ অন্ধকার হয়ে গেছে তাই এখানকার সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

তিনি জানান, যখন দ্বিতীয় গর্তটি থেকে নতুনভাবে অগ্নুৎপাত শুরু হলো তখন বোম ফাটার মতো শব্দ হতে থাকে। মানুষ দরজা- জানালা বন্ধ করে ঘরে অবস্থান করছে।

কর্তৃপক্ষ স্থানটি থেকে নতুনভাবে উদ্ধার অভিযান পরিচালনা করার নির্দেশ দিয়েছে। এরইমধ্যে ছয় হাজারের বেশি মানুষকে জোরপূর্বক অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

এর আগে গত রোববার (১৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেল ৩টা ১৫ মিনিটের দিকে ক্যানেরি দ্বীপপুঞ্জের লা পালমা দ্বীপে কুম্ব্রে ভিজা জাতীয় উদ্যানের কাছে একটি আগ্নেয়গিরিতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

এমএসএম/টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]