দুবাইয়ে হঠাৎ তীব্র ধূলিঝড়, এরপরই স্বস্তির বৃষ্টি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২১
ছবি: সংগৃহীত

স্থানীয় সময় শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলবেলা, যার যার মতো কাজ করছিলেন দুবাইয়ের লোকজন। হঠাৎ চারদিক অন্ধকার করে আশপাশ ছেয়ে যায় ধূলিঝড়ে। অবস্থা এতটাই খারাপ যে, মাত্র ৫০ মিটার দূরের বস্তুও দেখা যাচ্ছিল না। কিন্তু সংকট বেশিক্ষণ স্থায়ী হয়নি। এর কিছুক্ষণ পরই স্বস্তির পরশ বুলিয়ে দেয় হালকা বৃষ্টি। মুছে দেয় ধূলিঝড়ের সব চিহ্ন।

jagonews24

ছবি: সংগৃহীত

এদিন শুধু দুবাইতেই নয়, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে আরব আমিরাতজুড়েই। দেশটির জাতীয় আবহাওয়া অফিস (এনসিএম) জানিয়েছে, শুক্রবার ভারি বৃষ্টি হয়েছে আল আইন শহরে। এছাড়া দুবাই ও শারজাহর কিছু অংশে স্বস্তি দিয়েছে হালকা বৃষ্টি।

 
 
 
View this post on Instagram

A post shared by Khaleej Times (@khaleejtimes)

বৃষ্টির কারণে দূরের বস্তু দেখা না যাওয়ায় গাড়িচালকদের জন্য সতর্কতা জারি করেছিল দুবাইয়ের সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ। এছাড়া দেশটির পূর্ব ও মধ্যাঞ্চলের কিছু অংশের জন্য আবহাওয়া সতর্কতা জারি করে এনসিএম।

সংস্থাটি জানায়, ভারি বৃষ্টিপাত ও তার সঙ্গে ধূলিযুক্ত তীব্র বাতাসে অনুভূমিক দৃশ্যমানতা কমে যাবে। ঝড়ো বাতাসের কারণে গাছসহ দুর্বল কাঠামোগুলো বিপজ্জনক হয়ে উঠতে পারে।

এসব কারণে শুক্রবার বিকেলে আমিরাতের বিভিন্ন অংশে লাল, কমলা ও হলুদ আবহাওয়া সতর্কতা জারি করা হয়।

সূত্র: গালফ নিউজ, খালিজ টাইমস

কেএএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]