দিল্লির আদালতে হামলার ঘটনায় গ্রেফতার ২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৪০ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

ভারতের দিল্লিতে একটি আদালতের ভেতরে হামলার ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) উত্তর দিল্লির রোহিনী আদালতকক্ষের ভেতরে এ হামলার ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

হামলার ঘটনার দুই দিন পর দিল্লি পুলিশের একটি বিশেষ দল তাদের গ্রেফতার করে বলে জানা গেছে। গ্রেফতার দুই ব্যক্তি হলেন উমাং ও বিনয়। অভিযুক্ত দুই জনই উত্তর-পশ্চিম দিল্লির হায়দারপুরের বাসিন্দা।

jagonews24

পুলিশ জানিয়েছে, হামলার ঘটনার সিসিটিভির ফুটেজ দেখে তাদের শনাক্ত করা হয়েছে।

সূত্রের বরাত এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, হামলার দিন উমাংসহ আরও দুই হামলাকারী রোহিনীর ৯ নম্বর সেক্টরের একটি দোকান থেকে আইনজীবীর পোশাক পড়ে পরে আদালত প্রাঙ্গণে যান। পূর্বের পরিকল্পনা অনুযায়ী, হামলার সময় আদালত প্রাঙ্গণে একটি প্রাইভেটকারে অপেক্ষা করছিলেন উমাং। হামলাকারীরা কাজ সমাপ্ত করলে তাদের নিয়ে পালানোর পরিকল্পনা ছিল তার। কিন্তু দেরি হওয়ার কারণে এবং হামলাকারীরা নিহত হয়েছে জানার পর পালিয়ে যায় সে।

jagonews24

শুক্রবার এ হামলায় বেশ কয়েকটি মামলার আসামি দুর্ধর্ষ গ্যাংস্টার জিতেন্দ্র গোগী নিহত হয়। গত এপ্রিলে গ্রেফতারের পর তিহার কারাগারে রাখা হয়েছিল তাকে। শুক্রবার আদালতে হাজির করা হয় গোগীকে। তাকে আদালতে তোলার পরপরই অন্য আরেকটি সন্ত্রাসী দল হামলা চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে উদ্ধার হয় ৩ জনের মরদেহ। আহত হন এক আইনজীবীসহ বেশ কয়েকজন।

এসএনআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]