মুখ্যমন্ত্রী বিপ্লবের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ তৃণমূল নেতার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২১

 

আগরতলা সংবাদদাতা

ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য আদালতের কাছে অনুরোধ জানিয়েছেন তৃণমূল নেতা সুবল ভৌমিক।

রোববার (২৬ সেপ্টেম্বর) বনমালীপুর অবস্থিত নিজ বাসভবনে আয়োজিত অনুষ্ঠানে কথা বলতে গিয়ে তিনি এ অভিযোগ আনেন।

সুবল ভৌমিক বলেন, ‘আইনের শাসনকে ভূলুণ্ঠিত করে প্রতিনিয়তই রাজ্যের মুখ্যমন্ত্রী তার দল ব্যক্তি শাসন কায়েম করতে চাইছেন। গোটা দেশের মধ্যে নজিরবিহীন শতকরা ১৪টি মামলার ক্ষেত্রে শুধু শাস্তি দেওয়া হচ্ছে। কারণ, বাকি মামলাগুলোতে মুখ্যমন্ত্রী নিজেই হস্তক্ষেপ করছেন।’

তৃণমূল নেতা বলেন, রাজ্য প্রশাসনের আধিকারিকদের একটি অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রী নিজেই বলেছেন আমি যতো দিন আছি ততদিন আমাকেও যেমন জেলে নিতে পারবে না, আপনাদেরও নিতে না পারে।

তিনি বলেন, গণতন্ত্র বলে কিছু নেই এ রাজ্যে। অচল হয়ে পড়েছে সংবিধান। প্রতিনিয়তই মুখ্যমন্ত্রী আদালতকে অবমাননা করতেন, মানছেন না আইনি ব্যবস্থাকেও। আইনের শাসনকে ভূলুণ্ঠিত করে ঘুরিয়ে দিতে চাইছেন সংবিধান। এভাবে ক্ষমতার আসনে বেশিদিন থাকা যায় না। মানুষ ধীরে ধীরে প্রতিবাদী হয়ে উঠছে।

তিনি বলেন, তৃণমূল কংগ্রেস চাইছে, উচ্চ আদালত এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবেন।

এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]